আশা করি ভারতীয়রা খুব বেশি ক্ষুব্ধ নয়: উইলিয়ামসন

ভারতীয় সমর্থকে ঠাসা গ্যালারি প্রথম দিনে রূপ নিয়েছিল নীল সমুদ্রে। রিজার্ভ ডেতে গ্যালারি পরিপূর্ণ ছিল না। তবে যারা ছিলেন, হয়তো ৯০-৯৫ শতাংশই ছিলেন ভারতের সমর্থক। তাদেরকে স্তব্ধ করে দিয়ে সেমি-ফাইনাল জিতেছে নিউ জিল্যান্ড। ম্যাচ শেষে সেই দর্শকদের থেকে শুরু করে হতাশ সব ভারতীয় সমর্থককে সান্ত্বনা দিতে চাইলেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2019, 05:33 PM
Updated : 10 July 2019, 05:33 PM

ম্যানচেস্টারে সেমি-ফাইনালের দুই দিন ধরে নিউ জিল্যান্ডের ব্যাটিংয়ের প্রায় পুরো সময়ই গ্যালারিতে ছিল ভারতীয়দের উল্লাস। তাদের গর্জনে প্রকম্পিত হয়েছে চারপাশ। ভারত ব্যাটিংয়ে নামার পর একের পর এক উইকেটে গ্যালারিতে নেমে আসে শশ্মানের নীরবতা।

রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনির জুটির সময় আবার উত্তাল হয়ে ওঠে গ্যালারি। শেষ পর্যন্ত তাদের মাঠ ছাড়তে হয় হতাশা নিয়েই। জাদেজা-ধোনিকে থামিয়ে ১৮ রানের জয়ে ফাইনালে উঠে যায় নিউ জিল্যান্ড।

ম্যাচ শেষে নিউ জিল্যান্ড অধিনায়কের সংবাদ সম্মেলনে মজা করে প্রশ্ন হলো, শত কোটি সমর্থককে শোকে ও ক্ষোভে ভাসাল কিনা কিউইরা। উইলিয়ামসনের উত্তরেও মিশে থাকল মজা।

“আশা করি, তারা খুব বেশি ক্ষুব্ধ হয়নি! খেলাটার জন্য ভারতীয়দের যে আবেগ, সেটা অপ্রতিদ্বন্দ্বী। আমরা সবাই ভাগ্যবান যে ভারতের মতো একটি দল খেলাটা খেলে যাদের প্রবল সমর্থন আছে। আশা করি, দেড়শ কোটি সমর্থককে আমরা এখন আপন করে নিতে পারব এবং তারা আমাদের সমর্থন করবে (ফাইনালে), আপনার কি মনে হয়?”

নিউ জিল্যান্ড অধিনায়ক বুঝিয়ে বললেন খেলাটির বাস্তবতা। জানিয়ে দিলেন, প্রতিপক্ষ হিসেবে তারা কতটা শ্রদ্ধার জায়গায় রাখেন ভারতকে।

“ভারত বিশ্বমানের দল। ক্রিকেট খেলার ধরনটাই এমন পরিবর্তনশীল, বিশেষ করে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে হতে পারে যে কোনো কিছুই। ওদের দারুণ সব ক্রিকেটার আছে, গভীরতা অনেক বলে যোগ্য হিসেবেই বিশ্বের ১ বা ২ দুই নম্বর দল তারা। কিন্তু নির্দিষ্ট দিনে জিততে পারে যে কেউ।”

“ক্রিকেট দল হিসেবে ভারতের প্রতি দারুণ শ্রদ্ধা আছে এবং আমি আশা করি, তাদের সমর্থকরা দলের পাশেই থাকবেন। আশা করি তারা ক্রিকেটের ব্যাপারটিও বুঝবেন যে অনেক সময়ই খেলাটা কঠিন সময় উপহার দেয়।”