বাংলাদেশের কাছে ওয়েস্ট ইন্ডিজের হারে হতাশ লয়েড

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২২ রানের লক্ষ্য ৫১ বল হাতে রেখে ছুঁয়ে ফেলায় বাংলাদেশকে কৃতিত্ব দিচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক ক্লাইভ লয়েড। তবে ক্যারিবিয়ানদের ব্যর্থতার জন্য পরিকল্পনার অভাব আর ইংলিশ কন্ডিশন বুঝতে না পারাকে কারণ বলে মনে করছেন কিংবদন্তি এই ক্রিকেটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2019, 10:54 AM
Updated : 21 June 2019, 10:54 AM

গত সোমবার বাংলাদেশের কাছে ৭ উইকেটে হারে ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচে এটি তাদের তৃতীয় হার। এর পাশাপাশি একটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। নিজেদের প্রথম ম্যাচে একমাত্র জয়টি এসেছিল পাকিস্তানের বিপক্ষে। এ অবস্থায় শেষ চারে পৌঁছানোটা খুবই কঠিন হয়ে গেছে জেসন হোল্ডারের দলের। 
 
আইসিসির জন্য লেখা নিজের এক কলামে উত্তরসূরিদের নিয়ে কথা বলেন ১৯৭৫ ও ১৯৭৯ সালের বিশ্বকাপ জেতা ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক লয়েড।
 
“বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের পারফরম্যান্সে আমি অসন্তুষ্ট। মনে হচ্ছে যে তাদের খেলার শুধু একটাই রাস্তা আছে, ম্যাচ পরিকল্পনায় কোনো বৈচিত্র্য নেই। তারা প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়ার চেষ্টা করছে। আর তারা ইংলিশ কন্ডিশনটা বুঝতে পেরেছে বলে আমি মনে করি না।”
 
“আপনি এখানে সবসময় সেটা করতে পারবেন না কারণ বৃষ্টি হওয়া সত্ত্বেও এই প্রতিযোগিতায় পিচগুলো ব্যাটিং সহায়ক।”
 
“বাংলাদেশ এ ধরনের আক্রমণের জন্য প্রস্তুত ছিল। ৮ ওভার হাতে রেখে ৩২০ রান তাড়া করাটা অসাধারণ প্রচেষ্টা, কিন্তু ওয়েস্ট ইন্ডিজ বাজে ক্রিকেট খেলেছে।”