বাংলাদেশ ম্যাচের আগে ৩৫০ ছাড়ানো স্কোর গড়ার প্রত্যয় স্মিথের

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে বিশ্বকাপে ৩৫০ ছাড়ানো স্কোর গড়ার প্রত্যয়ের কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2019, 03:52 PM
Updated : 17 June 2019, 03:52 PM

বিশ্বকাপে এই মুহূর্তে পয়েন্ট তালিকার শীর্ষে আছে অস্ট্রেলিয়া। তবে দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ মেনে নিয়েছেন ব্যাট হাতে নিজেদের সর্বোচ্চটা এখনও দিতে পারেননি তারা।

আসরে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে তিনবার ৩০০ ছাড়িয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ পাঁচটি স্কোরের চারটি গড়েছে ইংল্যান্ড ও ভারতের ব্যাটসম্যানরা। অন্যটি করেছে পাকিস্তান।

গত শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেট হারিয়ে চলতি বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ ৩৩৪ রান করে অস্ট্রেলিয়া। ৩৫০ এর বেশি রান তোলার সামর্থ্য সতীর্থদের আছে বলে মনে করেন স্মিথ। ভালো শুরু করার পর হাতে উইকেট থাকলে বড় স্কোর সম্ভব বলে মনে করেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

“যখন আপনি ভালো একটা শুরু পাবেন এবং আপনার হাতে উইকেট থাকবে তখন আপনার চ্যালেঞ্জটা নেওয়ার চেষ্টা করে যেতে হবে।”

“আমি মনে করি, এসব ক্ষেত্রে আপনি ৩৫০ এর বেশি রান করতে পারবেন।”

সব সময় ডেথ ওভারে ঝড় তুলে সাড়ে তিনশ রান করা সম্ভব নয় বলে মনে করেন স্মিথ।

“যদি আপনি পিছিয়ে পড়েন, ম্যাচটাকে নাগালের বাইরে চলে যেতে দেন এবং শেষ দিকে অনেক কিছুর চেষ্টা করেন সেক্ষেত্রে কিছু দিন তাতে ফল মিলবে। কোনো কোনো দিন শেষ দিকে আপনি ওভার প্রতি ১২ রানের বেশি করে তুলতে পারবেন। কিন্তু ডেথ ওভারে বিশেষজ্ঞ অনেক বোলার আছে যারা শেষ দিকে বল করে। তখন দ্রুত রান করাটা কঠিন হতে পারে।”

“আপনি যদি রান রেটটা ধরে রাখেন এবং ইতিবাচক মনোভাবে কিছুটা আক্রমণাত্মক খেলেন, হাতে যদি উইকেট থাকে, তাহলেই আপনি আপনার ৩৫০ ছাড়ানো স্কোর পেয়ে যাবেন।”

বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে বাংলাদেশের বিপক্ষে নিজেদের পরের ম্যাচে খেলবে বিশ্ব চ্যাম্পিয়নরা।