কোহলির কাছ থেকে অনুপ্রেরণা নিচ্ছেন বাবর

ভারতের অধিনায়ক বিরাট কোহলির ব্যাট হাতে ম্যাচ জেতানোর সামর্থ্য থেকে শিখতে চান পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজম। বিশ্বকাপে ভারতের বিপক্ষে ভালো করতে আত্মবিশ্বাসী তরুণ এই ক্রিকেটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2019, 05:58 PM
Updated : 15 June 2019, 05:58 PM

সাম্প্রতিক সময়ে ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের ব্যাটিংয়ের বড় ভরসা বাবর। এই সংস্করণে গত চার বছরে দলের মধ্যে সবচেয়ে ধারাবাহিক তিনি। ২০১৬ সালের জুন থেকে এ পর্যন্ত ওয়ানডেতে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় আছেন পাঁচে।

ওল্ড ট্র্যাফোর্ডে আগামী রোববার বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে রান তাড়ায় ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি বাবর। বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলির ব্যাটিং অনুসরণ করে তাই বাড়াতে চান ম্যাচ জেতানো ইনিংসের সংখ্যা।

“আমি তার ব্যাটিং দেখি এবং বিভিন্ন কন্ডিশনে সে যেভাবে ব্যাট করে তা থেকে শেখার চেষ্টা করি। ভারতের হয়ে তার ম্যাচ জেতানোর অনুপাত অনেক উঁচুতে। তাই আমি সেটাও অর্জনের চেষ্টা করছি।”

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে আছে ভারতের তিন বোলার। মূল স্ট্রাইক বোলার জাসপ্রিত বুমরাহ আছেন চূড়ায়। তবে তাদের সামলাতে আত্মবিশ্বাসী ২৪ বছর বয়সী বাবর।

“কোনো সন্দেহ নেই যে ভারতের ভালো একটা বোলিং আক্রমণ আছে। কিন্তু আমরা ইংল্যান্ডের বিপক্ষে ভালো খেলেছি, তাদের পেস আক্রমণও খুব ভালো। তাই ভারতের পেস আক্রমণ ভালোভাবে সামলাতে আমাদের সবাই আত্মবিশ্বাসী।”