পাকিস্তানের বিপক্ষে জিততে ফিল্ডিংয়ে জোর দিচ্ছে ভারত

বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা ম্যাচগুলোয় ভারতের ফিল্ডিং ছিল ধারাল। পাকিস্তানের বিপক্ষে পরের ম্যাচেও সাফল্য পেতে এক্ষেত্রে কোনো ছাড় না দিতে শিষ্যদের আহ্বান জানালেন দলটির ফিল্ডিং কোচ আর শ্রীধর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2019, 07:36 PM
Updated : 13 June 2019, 07:36 PM

গত বুধবার টনটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ রানে হারা ম্যাচে বাজে ফিল্ডিং করে পাকিস্তান। একাধিক ক্যাচ ফেলার পাশাপাশি ওভার থ্রোতে দেয় একাধিক রান। অধিনায়ক সরফরাজ আহমেদও ক্যাচ মিস করেছিলেন।

বিপরীতে গত রোববার ওভালে দুর্দান্ত ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে ভারত। ওল্ড ট্র্যাফোর্ডে আগামী রোববার বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে নিউ জিল্যান্ডের বিপক্ষে নিজেদের ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর আসছে ম্যাচসহ টুর্নামেন্টের বাকি সময়ে ফিল্ডিংয়ে ভালো করার প্রয়োজনীতার কথা বলেন শ্রীধর।

“ফিল্ডিং, আমি বলব এটা প্রতিটি ম্যাচে গুরুত্বপূর্ণ। রোববার আমরা ওভালে দেখেছিলাম যখন আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলাম। স্কোরবোর্ডে যদিও আমাদের বড় একটা সংগ্রহ ছিল তারপরও ম্যাচ জিততে আমাদের ফিল্ডিংয়ে সর্বোচ্চ সামর্থ্য দিয়ে খেলতে হয়েছে।”

সাফল্য পেতে ফিল্ডিংয়ে ভালো করার বিকল্প দেখছেন না পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ভারতের বিপক্ষে ম্যাচ জিততে সতীর্থদের ফিল্ডিংয়ে উন্নতির তাগিদ দিয়েছেন তিনিও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর সরফরাজ বলেছিলেন, “আমাদের ফিল্ডিং কাঙ্ক্ষিত মানের চেয়ে খারাপ। আর আমরা ভারতের বিপক্ষে ম্যাচের আগে এ নিয়ে কঠোর পরিশ্রম করব। ভারত একটা শক্তিশালী দল তাই আপনি একই ভুলগুলো করতে থাকলে ম্যাচটি জয়ের সুযোগ পাবেন না।”

টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত ভারত তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। আর পাকিস্তান চার ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে আছে আট নম্বরে।