‘টার্গেট’ হাতছাড়া হওয়ায় হতাশ বাংলাদেশ

দুই ম্যাচ পর একটি পয়েন্ট যোগ হলো বাংলাদেশের পাশে। তবে সেটি প্রাপ্তির চেয়ে বেশি জাগাচ্ছে হাহাকার। মহামূল্য আরেকটি পয়েন্ট যে পেল না দল! শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে দুই পয়েন্ট খুব করে চাইছিল বাংলাদেশ। বৃষ্টিতে সেই আশা ধুয়ে যাওয়ায় হতাশা গোপন রাখলেন না বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

ক্রীড়া প্রতিবেদক ব্রিস্টল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2019, 03:27 PM
Updated : 11 June 2019, 03:27 PM

বিশ্বকাপ অভিযানে সামনে এগোনোর যে ছক কেটেছে বাংলাদেশ, সেখানে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া অন্য কিছু ছিল না। র‌্যাঙ্কিংয়ে লঙ্কানরা বাংলাদেশের নিচে। দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্স, মাঠের বাইরে নানা ঝামেলায় টালমাটাল ও ক্ষয়িষ্ণু শক্তির লঙ্কান দল - সব মিলিয়ে এই ম্যাচে বাংলাদেশই হয়তো ছিল ফেভারিট। বৃষ্টিতে শেষ হলো সব সম্ভাবনা। ম্যাচ শেষে রাখঢাক না রেখেই দলের হতাশার কথা জানালেন বাংলাদেশ কোচ।

“খুবই হতাশার। এই ধরনের ম্যাচ থেকে দুটি পয়েন্ট সত্যিই আমাদের টার্গেট ছিল। আমি জানি, শ্রীলঙ্কা কঠিন লড়াই করতো এবং কোনোভাবেই তাদেরকে হালকা করে নেওয়ার সুযোগ নেই। তবে আমরা এই ম্যাচকে দেখছি, একটি পয়েন্ট হারানোর ম্যাচ হিসেবে এবং সেটি খুবই হতাশার।”

এই নিয়ে ব্রিস্টলে এবার দুটি ম্যাচ পরিত্যক্ত হয়ে গেল টস না হয়েই। ইংল্যান্ডে এবার নিয়ে বিশ্বকাপের আসর বসছে পঞ্চমবার। এই প্রথম একাধিক ম্যাচ ভেস্তে গেল টসের আগেই।

বাংলাদেশের ইংলিশ কোচের মতে, এখানকার আবহাওয়ার অননুমেয় চরিত্রের কথা মাথায় রেখে রিজার্ভ ডে রাখা উচিত ছিল বিশ্বকাপে।

“অবশ্যই, রাখা উচিত ছিল (রিজার্ভ ডে)। দুঃখজনক হলেও সত্যি, ইংলিশ আবহাওয়ায় প্রচুর বৃষ্টিপাত হবেই। কখন বৃষ্টি আসবে, কেউ নিশ্চয়তা দিতে পারে না। সারা বিশ্ব থেকে লোকে আমাকে জিজ্ঞেস করতেই থাকে যে বৃষ্টি কখন আসবে। আমি জানি না। তবে এই মুহূর্তে আমরা দেখছি সমস্যা হচ্ছে।”

বৃষ্টির ছোবল যেহেতু অবধারিত এবং রিজার্ভ ডে নেই, বাস্তবতা মেনে নিয়েই এখন এগোতে চান রোডস। সামনের ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ থেকে শুরু করে জিততে চান আরও যত সম্ভব ম্যাচ।

“আবহাওয়া নিয়ে কি করার আছে? একদম কিছুই না। আমরা এখন যা করতে পারি, সামনের ম্যাচগুলিকে একটি করে ধরে এগিয়ে যাওয়া। পরের খেলা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, সেটা জয়ের চেষ্টা করতে হবে। এরপর পরের ম্যাচ জয়ের চেষ্টা করতে হবে। এটাই আমরা করতে পারি। আবহাওয়া আমাদের নিয়ন্ত্রণের বাইরে।”