কতটা ঘাস থাকবে ওভালের উইকেটে?

বাংলাদেশ দল যখন মাঠে এলো, বৃষ্টি পড়ছে গুঁড়ি গুঁড়ি। তার মধ্যেই মাঠে নেমে গেলেন স্টিভ রোডস। চলে গেলেন উইকেটের কাছে। কাভার তোলার উপায় তো আর নেই, বাংলাদেশ কোচ কথা বললেন কিউরেটরের সঙ্গে। ম্যাচের আগের দিন উইকেটের চেহারা দেখা যাবে কিনা, দল তখন সেই শঙ্কায়।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2019, 07:09 PM
Updated : 4 June 2019, 07:09 PM

পরে অবশ্য সরে গেল কালো মেঘ। তাতে কাটল শঙ্কার মেঘও। স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে সরানো হলো কাভার। ড্রেসিং রুম থেকে সবার আগে উইকেট দেখতে ছুটে গেলেন সাকিব আল হাসান। দূর থেকে বোঝা গেল না, বাংলাদেশ সহ-অধিনায়কের কপালে ভাঁজ পড়ল কিনা। কিন্তু দলে অস্বস্তির ভাঁজ থাকার কথা যথেষ্টই। ওভালের ২২ গজ যে ঘাসে ভরা জমিন!
 
ওভালে এবারের আসরের উদ্বোধনী ম্যাচ ও বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ হয়েছে একই উইকেটে। সেই উইকেট ছিল ব্যাটিং সহায়ক। কিন্তু এই ম্যাচের উইকেট দেখে চকচক করে উঠতে পারে পেসারদের চোখ।
 
দিন-রাতের ম্যাচ শুরু পরদিন দুপুরে। বুধবার সকালে বা ম্যাচের আগে ঘাস ছাটা হতেই পারে। তবে পুরোপুরি ন্যাড়া করে ফেলার সম্ভাবনা কমই। এখনও পর্যন্ত কার্ডিফে যে দুটি ম্যাচ হয়েছে, উইকেট ঘাস ছিল বেশ। ম্যাচের দিন যদি উইকেটের ঘাস ছাটাও হয়, অন্তত ঘাসের ছোঁয়া রেখে দেওয়া হলে বিস্ময়ের কিছু থাকবে না। 
 
উইকেট দেখে কিউরেটরের সঙ্গে কিছুক্ষণ কথা বললেন সাকিবও। কতটুকু ঘাস ছাটার নিশ্চয়তা পেলেন কে জানে! 
 
উইকেটে ঘাস না থাকলেও নিউ জিল্যান্ডের দুর্দান্ত পেস আক্রমণের বিপক্ষে কাজটা সহজ হবে না বাংলাদেশের ব্যাটসম্যানদের। আর ঘাসের ছোঁয়া যদি উইকেটে খানিকটাও থাকে, অপেক্ষায় তাহলে আরও কঠিন চ্যালেঞ্জ।