জায়গার লড়াইয়ে দলের ভালো দেখছেন লিটন

সবশেষ দুটি সুযোগে খেলেছেন দারুণ দুটি ইনিংস। এরপরও লিটন দাসের একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা সামান্য। লড়াই তীব্র আরও দু-একটি পজিশনে। ১৫ জনের দলের অন্তত ১৪ জনই এই মুহূর্তে জায়গা পেতে পারে একাদশে। নিজে যদি সুযোগ নাও পান, লিটনের বিশ্বাস, এই লড়াইয়ের ইতিবাচক ফল পাবে দল।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2019, 03:38 PM
Updated : 30 May 2019, 09:47 PM

বিশ্বকাপের শুরুর ম্যাচগুলিতে তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকারের উদ্বোধনী জুটি নিশ্চিতই।নিজের দাবিটা জানিয়ে রাখতে কমতি খুব একটা রাখছেন না লিটন!

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে একটি ম্যাচ খেলার সুযোগ মিলেছিল। সেই ম্যাচে করেছিলেন ৭৬ রান। আরেকটি সুযোগ আসে মঙ্গলবার কার্ডিফে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। এবার তার ব্যাট থেকে এসেছে ৭৩।

বিশ্বকাপের শুরুর একাদশে লিটনের নাম আসুক বা না আসুক, বিবেচনায় থাকছেন শক্তভাবেই। শুধু তিনিই নয়, তৃতীয় পেসার হিসেবে মোহাম্মদ সাইফ উদ্দিন টিম ম্যানেজমেন্টের কাছে এগিয়ে থাকলেও কড়া নেড়ে যাচ্ছেন রুবেল হোসেন। জায়গা নিয়ে আপাতত সাব্বির হোসেন ও মোসাদ্দেক হোসেনের লড়াই তো আরও তীব্র।

নিজের জায়গা নিশ্চিত না হলেও লিটন একটা ব্যাপারে নিশ্চিত, টিম ম্যানেজমেন্টের এই মধুর সমস্যায় দল পেতে পারে মধুর ফল।

“একটা জায়গা নিয়ে দুইজনের লড়াই ব্যাপারটা ভালো লাগছে। আসলে ১৫ জনের সবার মাঝেই একটা সুস্থ প্রতিযোগিতা আছে একাদশে থাকার জন্য। আশা করি, এর সুবিধা দল পাবে।”

যদি সুযোগ পেয়ে যান, কন্ডিশন ও উইকেটের চ্যালেঞ্জ সামলাতে নিজেকে প্রস্তুত রাখছেন লিটন। সেই প্রস্তুতি দেখতে চান তিনি দলের সবারই।

“উইকেট, কন্ডিশন আগে থেকে ধারণা করে গেলে সমস্যা হতে পারে। একেক মাঠের উইকেট একেকরকম। কন্ডিশনও বদলে যায় আবহাওয়া অনুযায়ী। তাই সব ধরনের কন্ডিশনে খেলার মানসিকতা সবার থাকা দরকার।”