ভারতের বিপক্ষে ফাইনালে অস্ট্রেলিয়ার একাদশে বোল্যান্ড

প্রথমবার ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলবেন ডানহাতি এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2023, 11:39 AM
Updated : 6 June 2023, 11:39 AM

মাইকেল নিসারের সঙ্গে অস্ট্রেলিয়ার একাদশে জায়গা পাওয়ার লড়াইয়ে জিতেছেন স্কট বোল্যান্ড। ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে এই পেসার খেলবেন বলে নিশ্চিত করেছেন অধিনায়ক প্যাট কামিন্স। 

দা ওভালে বুধবার শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের ফাইনাল। 

চোটের কারণে ম্যাচটি থেকে ছিটকে যাওয়া জশ হেইজেলউডের বদলে নিসারকে দলে যোগ করে অস্ট্রেলিয়া। একাদশে জায়গা পাওয়ার দৌড়ে তার সঙ্গে ছিলেন বোল্যান্ডও। 

মিচেল স্টার্ক ও নিজের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে বোল্যান্ডকে একাদশে রাখায় চমকের কিছু দেখছেন না কামিন্স। বোলিং বৈচিত্র্যের কারণে ৩৪ বছর বয়সী বোল্যান্ডই সুযোগ পাওয়ার যোগ্য বলে ম্যাচের আগের দিন সাংবাদিকদের বলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। 

“গুড লেংথে বল করতে পারা একজন পেসার স্কটি (বোল্যান্ড)। তবে জশ হেইজেলউড ও বাঁহাতি স্টার্কের থেকে সে দলে কিছু ভিন্নতা উপহার দেয়।” 

অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত ৭ টেস্টের অভিজ্ঞতা সম্পন্ন বোল্যান্ড প্রথমবার খেলবেন ইংল্যান্ডে। এই সংস্করণে ডানহাতি এই পেসার ১৩.৪২ গড়ে উইকেট নিয়েছেন ২৮টি। নামের পাশে ইনিংসে পাঁচটি ও চারটি উইকেট আছে একবার করে। 

প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ সমৃদ্ধ বোল্যান্ডের। ৯৫ ম্যাচে ৩৩৯ উইকেট নিয়েছেন তিনি ২৪.৩০ গড়ে। ইনিংসে পাঁচ উইকেট ৮ বার ও চার উইকেট পেয়েছেন ১৯ বার।