‘সুপারস্টার হবে রাচিন রাভিন্দ্রা’, অভিমত লায়নের

নিউ জিল্যান্ডের এই ক্রিকেটারের পারফরম্যান্স মুগ্ধ করছে অস্ট্রেলিয়ার তারকা স্পিনারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 09:49 AM
Updated : 2 March 2024, 09:49 AM

ভারত বিশ্বকাপ দিয়ে পাদপ্রদীপের আলোয় আসার পর কেবল মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন রাচিন রাভিন্দ্রা। অল্প সময়েই নিউ জিল্যান্ড দলের নিয়মিত সদস্যদের একজন হয়ে উঠছেন তিনি। তার ধারাবাহিক পারফরম্যান্স নজর এড়ায়নি ন্যাথান লায়নেরও। অস্ট্রেলিয়ার এই অভিজ্ঞ অফ স্পিনারের মতে, তারকা ক্রিকেটার হওয়ার পথে আছেন রাভিন্দ্রা।

ওয়েলিংটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউ জিল্যান্ডের চলমান টেস্টেও ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন রাভিন্দ্রা। এই মাঠে রান তাড়ার রেকর্ড গড়ার চ্যালেঞ্জে স্বাগতিকদের টানছেন তিনি। ৩৬৯ রানের লক্ষ্যে ৩ উইকেটে ১১১ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে কিউইরা। ১ ছক্কা ও ৮ চারে ৯৪ বলে ৫৬ রানে খেলছেন রাভিন্দ্রা।

এই ম্যাচের প্রথম ইনিংসে যদিও নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ফেরেন রানের খাতা খোলার আগেই। তবে টেস্টে নিজের সামর্থ্যে প্রমাণ বাঁহাতি এই ব্যাটসম্যান দেন আগের সিরিজেই। দুই বছর পর এই সংস্করণে খেলতে নেমেই করেন ডাবল সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাউন্ট মঙ্গানুইয়ে ২৪০ রানের ইনিংস খেলে কয়েকটি কীর্তিও গড়েন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।

তার ভেতরে আরও বড় কিছু করার সম্ভাবনা দেখছেন লায়ন। ওয়েলিংটন টেস্টে শনিবার দিনের খেলা শেষে তিনি বললেন, রাভিন্দ্রাকে ভবিষ্যতের তারকা মনে হচ্ছে তার।

“রাচিনকে সত্যিই ভালো ক্রিকেটার মনে হচ্ছে। এই প্রথম আমি তাকে বোলিং করলাম। বিশ্বকাপের সময় তাকে অনেক দেখেছি এবং সে সুপারস্টার হতে যাচ্ছে।”

দলের বিপদে রাভিন্দ্রা যেভাবে খেলছেন, তাতে কৃতিত্ব দিতে ভোলেননি লায়ন। তবে এখনও অস্ট্রেলিয়ার জয়ের সুযোগ আছে বলেই মনে করেন তারকা এই স্পিনার।

“কৃতিত্ব যেখানে দেওয়ার সেখানে দিতেই হবে, সে এখানে খুবই ভালো খেলেছে। তবে জানি, আমরা যদি তাদের ওপর চাপ তৈরি করতে পারি এবং তাদের ডিফেন্সকে লম্বা সময় ধরে চ্যালেঞ্জ জানাতে পারি, আশাকরি তাদেরকে হারাতে পারব।”

ওয়েলিংটন টেস্ট জিততে নিউ জিল্যান্ডের এখনও প্রয়োজন ২৫৮ রান, অস্ট্রেলিয়ার দরকার ৭ উইকেট। এই মাঠে তিনশর বেশি রান তাড়া করে জেতার রেকর্ড নেই কোনো দলের। ২১ বছর আগে পাকিস্তানের ২৭৭ রান তাড়ায় জয়ই বেসিন রিজার্ভের সর্বোচ্চ।