ফোন করে শান্ত ও বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছেন সাকিব

আপাতত ভোটের মাঠে ব্যস্ত থাকলেও ক্রিকেট মাঠের খোঁজখবর রাখছেন সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2023, 06:42 AM
Updated : 27 Nov 2023, 06:42 AM

জীবনের নতুন অধ্যায়ের সূচনায় সাকিব আল হাসান এখন ব্যস্ত ভোটের মাঠে। তবে আপাতত ক্রিকেট মাঠে না থাকলেও দলের খবরাখবর ঠিকই রাখছেন তিনি। নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করে অভিননন্দন জানানোর পাশাপাশি টুকটাক পরামর্শও দিয়েছেন বাংলাদেশের নিয়মিত টেস্ট অধিনায়ক। 

ভোটের মাঠের ব্যস্ততা না থাকলেও খেলার মাঠে এখন এখন পাওয়া যেত না সাকিবকে। চোটের কারণে বেশ কিছু দিন ধরেই তিনি মাঠের বাইরে।

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় পাওয়া আঙুলের চোট পান সাকিব। পরে স্ক্যান রিপোর্টে চিড় ধরা পড়ায় তিনি খেলতে পারেননি অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচ। তার পুনর্বাসন প্রক্রিয়া চলমান এখনও।

অধিনায়কের অনুপস্থিতির পাশাপাশি সহ-অধিনায়ক লিটন দাস ব্যক্তিগত কারণে ছুটি নেওয়ায় সামনের দুই ম্যাচে দায়িত্ব পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের ১৩তম ক্রিকেটার হিসেবে টেস্টে অধিনায়কত্ব করতে চলেছেন বাঁহাতি টপ-অর্ডার ব্যাটসম্যান।

নতুন পথচলা শুরুর আগে নিয়মিত অধিনায়কের সঙ্গে কথা হয়েছে শান্তর। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ শুরুর আগের দিন সোমবারের সংবাদ সম্মেলনে তিনি জানান, দলের খোঁজখবর নিয়েছেন সাকিব। 

“সাকিব ভাইকে আমরা অবশ্যই মিস করব। আমার মনে হয়, প্রত্যেকটা ক্রিকেটার মিস করবে। দলের ব্যাপারে তিনি গতকাল রাতে ফোন করেছিলেন। তার সাথে কথা হয়েছে। অভিনন্দন জানিয়েছেন। সব ক্রিকেটারকে ভালো করার শুভকামনা জানিয়েছেন। তিনি বলেছেন, আমরা যে জিনিসটা পারি, ওই জিনিসটাই যেন করি। এই তো… এরকমই কথা হয়েছে।”

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার শুরু হবে বাংলাদেশ- নিউ জিল্যান্ড প্রথম টেস্ট। বাংলাদেশ দল থাকবে মাঠের লড়াইয়ে, তখন হয়তো রাজনীতির ময়দানে ব্যস্ত সময় কাটবে সাকিবের। 

সামনের জাতীয় নির্বাচনে ভোটের লড়াইয়ে জন্য রোববার ক্ষমতাসীন দল আওয়ামী লিগের সবুজ সংকেত পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা। জন্মস্থান মাগুরার এক নম্বর আসন থেকে জাতীয় সংসদে জায়গা করে নেওয়ার চেষ্টা করবেন তিনি।