করোনাভাইরাস আক্রান্ত ম্যাথু ওয়েড

তিন দিনের মধ্যে অস্ট্রেলিয়ার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কোভিড পজিটিভ হলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2022, 08:45 AM
Updated : 27 Oct 2022, 08:45 AM

করোনাভাইরাস যেন পিছু ছাড়ছে না অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে। লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পার পর তিন দিনের মধ্যে এবার কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন ম্যাথু ওয়েড। অবশ্য খুবই মৃদু উপসর্গ থাকায় শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে খেলতে বাধা নেই এ কিপার-ব্যাটসম্যানের।

ওয়েডের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, কোভিড পজিটিভ হওয়ায় ম্যাচের আগের দিন অস্ট্রেলিয়ার ঐচ্ছিক অনুশীলনে ছিলেন না ওয়েড।

আইসিসির কোভিড প্রটোকল অনুযায়ী আক্রান্ত খেলোয়াড়ের মধ্যে তীব্র উপসর্গ দেখা না দিলে এবং শারীরিক সমস্যা দেখা না দিলে ম্যাচ খেলতে কোনো বাধা নেই। তাই মেলবোর্নে শুক্রবার অস্ট্রেলিয়ার একাদশে ওয়েডকে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ, স্বাগতিকদের স্কোয়াডে আর কোনো উইকেটরক্ষক নেই।

ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে নেওয়া জস ইংলিস আগেই হাতে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। তার জায়গায় অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে দলে নেওয়া হয়েছে।

অ্যালেক্স কেয়ারি, জশ ফিলিপ বা বেন ম্যাকডারমটকে উইকেটরক্ষক হিসেবে দলভুক্ত করতে পারবে অস্ট্রেলিয়া। তবে সেক্ষেত্রে ওয়েডের জায়গায় পুরো বিশ্বকাপের জন্যই বদলি নিতে হবে। সেই পথে হয়তো যাবে না গত আসরের চ্যাম্পিয়নরা।

বিকল্প ভাবনায় বৃহস্পতিবার সহকারী কোচ আন্দ্রে বোরোভেকের সঙ্গে উইকেটকিপিং অনুশীলন করেছেন মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপ শুরুর আগে অধিনায়ক অ্যারন ফিঞ্চ আভাস দিয়েছিলেন, প্রয়োজনে ডেভিড ওয়ার্নার উইকেটকিপিং করবেন।

ওয়েড শুক্রবার খেলতে না পারলে ম্যাক্সওয়েল বা ওয়ার্নারকে হয়তো দেখা যাবে উইকেটের পেছেন।

করোনাভাইরাস আক্রান্ত হয়েও আয়ারল্যান্ডের হয়ে খেলছেন স্পিনিং অলরাউন্ডার জর্জ ডকরেল। তবে জ্যাম্পাকে খেলাচ্ছে না অস্ট্রেলিয়া।