ফোকসের জন্য খারাপ লাগছে বেয়ারস্টোর

সতীর্থের বাদ পড়ায় হতাশা ঝরল কিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর কণ্ঠে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 11:52 AM
Updated : 18 May 2023, 11:52 AM

গত এক বছর ধরে ইংল্যান্ড টেস্ট দলের নিয়মিতদের একজন ছিলেন বেন ফোকস। কিন্তু এবার এই কিপার-ব্যাটসম্যান বাদ পড়লেন দল থেকে। পারফরম্যান্সের জন্য অবশ্য নয়, আরেক কিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোকে জায়গা করে দিতে। সতীর্থের সুযোগ না মেলায় কষ্ট পাচ্ছেন দলে ফেরা বেয়ারস্টো।

গুরুত্বপূর্ণ অ্যাশেজ সিরিজের আগে আগামী ১ জুন লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট খেলবে ইংল্যান্ড। ওই ম্যাচের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে নেই ফোকস।

গত বছরের মার্চ থেকে এখন পর্যন্ত ইংল্যান্ডের খেলা ১৫ টেস্টের ১২টিতেই ছিলেন ফোকস। অধিনায়ক বেন স্টোকস ও কোচ ব্রেন্ডন ম্যাককালামের দলের প্রথম পছন্দের উইকেটরক্ষক হয়ে ওঠেছিলেন তিনি। কিন্তু এখন বাদ পড়লেন বেয়ারস্টো ফেরায়।

গত বছর টেস্টে ৬ সেঞ্চুরি করা বেয়ারস্টো চোটের জন‍্য এতোদিন ছিলেন মাঠের বাইরে। গত সেপ্টেম্বরে গলফ খেলতে গিয়ে পা ভেঙে যায় তার। এর জন্য খেলতে পারেননি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে, যেখানে পরে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

বেয়ারস্টো থাকাকালীনও ইংল্যান্ড দলের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন ফোকস। কিন্তু আইরিশ টেস্টের জন্য এই দায়িত্ব বেয়ারস্টোর কাঁধে দিয়েছে দলটি, যিনি ২০২১ সালের পর থেকে টেস্টে উইকেটের পেছনে দাঁড়াননি। ২০১৯ অ্যাশেজের পর থেকে যেখানটায় তিনি অনিয়মিত।

বিবিসি-তে বুধবার বেয়ারস্টো হতাশা প্রকাশ করেন তার জন্য ফোকসের বাদ পড়ায়।

“বাদ পড়ার ওই একই পরিস্থিতিতে আগে আমিও পড়েছিলাম। বেন (ফোকস) ও যারাই বাদ পড়ে তাদের জন্য আমার অনেক বেশি খারাপ লাগা কাজ করে।”

“আমি নিশ্চিত সে ফিরে আসবে, কারণ শেষ ১২ মাসে আমরা যা করেছি সেটার বড় অংশ ছিল সে, দলেরও বড় অংশ ছিল। এটা কখনোই সহজ সিদ্ধান্ত ছিল না। এমন একটা অবস্থা এটা, যেখানে কেউ কখনোই থাকতে চায় না।”

আগামী ১৬ জুন এজবাস্টনে শুরু ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ।