ভারতের সিরিজে থাকছেন না টিম ডিরেক্টর খালেদ মাহমুদ

ব্যক্তিগত কারণে এই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন বিসিবির এই পরিচালক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2022, 03:32 PM
Updated : 1 Dec 2022, 03:32 PM

ভারতের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে বাংলাদেশ দলের সঙ্গে দেখা যাবে না খালেদ মাহমুদকে। দুই টেস্ট ও তিন ওয়ানডের এই অভিযানে টিম ডিরেক্টরের দায়িত্ব থেকে বিরতি বিসিবির এই পরিচালক।  

সংযুক্ত আরব আমিরাতে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশ দলের টিম ডিরেক্টর হিসেবে খালেদ মাহমুদকে নিয়োগ দেয় বিসিবি। এরপর থেকে প্রায় সব সিরিজেই এই দায়িত্ব পালন করছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

টিম ডিরেক্টর পদে ক্রিকেট বোর্ডের প্রতিনিধি হিসেবে দলের সার্বিক দিক তদারকি করা, দল সাজানোয় মতামত দেওয়া এবং কোচিং প্যানেলসহ সবার কার্যক্রমে নজরদারি রাখার কাজ করে থাকেন খালেদ মাহমুদ।

তবে তার এই দায়িত্বের কার্যকারিতা কতটা, সেটি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে সাম্প্রতিক সময়ে। বিসিবিতে বৃহস্পতিবার বোর্ড সভাপতি নাজমুল হাসানের সংবাদ সম্মেলনেও উঠল এই প্রসঙ্গ। বিসিবি প্রধান তো প্রশ্নের যৌক্তিকতাই খুঁজে পেলেন না।

“(খালেদ মাহমুদ) টিম ডিরেক্টর থাকবে না কেন…? অবশ্যই আছে!”

পাশে থাকা বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস তখন জানান, ভারত সিরিজে খালেদ মাহমুদকে না পাওয়ার খবর।

“খালেদ মাহমুদ সুজন টিম ডিরেক্টর হিসেবে আছে। তবে ভারতের বিপক্ষে সিরিজে থাকবে না। এই সিরিজে সে বিশ্রামে থাকবে। (পরে) সে আবার আসবে।”

বিসিবি সভাপতি তখন আকাশ থেকে পড়েন, “এই সিরিজে থাকবে না নাকি? আমি নিজেও তো জানতাম না!”

পরে জালাল নিশ্চিত করেন, ক্লান্তিজনিত কারণে এই বিশ্রামের সিদ্ধান্ত নয়। নিজ থেকেই ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন খালেদ মাহমুদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক