শাহজাইবের সেঞ্চুরিতে যুবাদের বিপক্ষে পাকিস্তানের বড় লিড

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিন শেষে ২১৫ রানে এগিয়ে পাকিস্তানের যুবারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2023, 12:44 PM
Updated : 1 May 2023, 12:44 PM

দুর্দান্ত ব্যাটিংয়ে নিজেকে মেলে ধরলেন শাহজাইব খান। চমৎকার এক সেঞ্চুরি উপহার দিলেন পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার। সঙ্গে ওবাইদ শাহিদের অপরাজিত ফিফটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বড় লিডের পথে ছুটছে সফরকারীরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে একমাত্র যুব টেস্টের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ৩৬৪ রান। স্বাগতিকদের চেয়ে ২১৫ রানে এগিয়ে তারা।

পাকিস্তানের বিশাল এই পুঁজি গড়ার কারিগর শাহজাইব করেন ১৭৪ রান। অধিনায়কের ৩২৩ বলের ইনিংসটি সাজানো ৪ ছক্কা ও ২৫ চারে। ৭ চারে ৬২ রানে খেলছেন ওবাইদ।

বাংলাদেশের বোলারদের মধ্যে ৬৪ রানে ৪ উইকেট নেন ওয়াসি সিদ্দিকি।

বিনা উইকেটে ৭৬ রানে সোমবার খেলতে নামা পাকিস্তান শুরুতেই হারায় আজান ওয়াইসকে। ৭ চারে ৪০ রান করে ইকবাল হাসানের বলে কট বিহাইন্ড হন এই ওপেনার।

এরপর শাহজাইবের সঙ্গে ৭৮ রানের জুটি গড়েন শামিল হুসাইন। ২ ছক্কা ও ৫ চারে ৩৮ রান করা শামিলকে ফেরান ওয়াসি। এই লেগ স্পিনার টিকতে দেননি মির্জা সাদকে। একান্ত শেখের শিকার ওয়াহাজ রিয়াজ।

দ্রুত ৩ উইকেট হারানো দলের হাল ধরেন শাহজাইব ও ওবাইদ। ২০০ বলে সেঞ্চুরি করে আরও এগিয়ে যান শাহজাইব। দেড়শতে পা রাখেন তিনি ২৮৭ বলে।

ডাবল সেঞ্চুরির সম্ভাবনা জাগানো শাহজাইবকে সাজঘরে ফেরত পাঠান ওয়াসি। ভাঙে ওবাইদের সঙ্গে শাহজাইবের পঞ্চম উইকেটে ১৩১ রানের জুটি।

পরে দ্রুত আরও ২ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এক প্রান্ত আগলে রেখে দলের সংগ্রহ বাড়াচ্ছেন ১১১ বলে ফিফটি করা ওবাইদ। উইকেটে তার সঙ্গী আলি আসফান্দ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১ম ইনিংস: ১৪৯

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল ১ম ইনিংস: ১১৬ ওভারে ৩৬৪/৭ (আগের দিন ৭৬/০) (আজান ৪০, শাহজাইব ১৭৪, শামিল ৩৮, মির্জা ২, ওয়াহাজ ১৭, ওবাইদ ৬২*, আরাফাত ৫, ইবতিসাম ১, আসফান্দ ৩*; একান্ত ১৭-২-৬৪-১, ইকবাল ২২-৬-৬৮-২, পারভেজ ২৫-৭-৫৩-০, মাহফুজুর ২৭-৫-৮৬-০, ওয়াসি ২২-৭-৬৪-৪, জাকারিয়া ৩-০-১৪-০)