‘এখন হয়তো সেভেন স্টার খুঁজতে হবে’, সিলেটে খেলা না দেওয়ায় হতাশ বিসিবি পরিচালক

সিলেটে আন্তর্জাতিক ক্রিকেটের ম্যাচ আরও বেশি আয়োজন করতে বিসিবির সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ এক বিসিবি পরিচালকের।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2023, 01:02 PM
Updated : 27 Jan 2023, 01:02 PM

সিলেটে আন্তর্জাতিক ক্রিকেটের সিরিজ বা ম্যাচ আয়োজনে একসময় বড় একটি সীমাবদ্ধতা ছিল ভালো মানের হোটেল। সেই সমস্যা এখন আর নেই। তার পরও সবশেষ ভারত সিরিজে কোনো ম্যাচ রাখা হয়নি এখানে। কোনো ম্যাচ নেই মার্চে ইংল্যান্ডের বাংলাদেশ সফরেও। সবকিছু থাকার পরও সিলেটে পর্যাপ্ত আন্তর্জাতিক ম্যাচ না পাওয়ায় হতাশ সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরি নাদেল, যিনি একজন বিসিবি পরিচালকও। 

এবার বিপিএলকে ঘিরে ক্রিকেট উন্মাদনার জোয়ার বইছে সিলেটে। প্রথম দিনে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারি ছিল প্রায় পূর্ণ। কিন্তু বিপিএলের সবচেয়ে কম ম্যাচ হবে সিলেটেই। 

এই বাস্তবতা বাংলাদেশে আন্তর্জাতিক ক্রিকেটের সূচির ক্ষেত্রেও। দেশের সবচেয়ে নান্দনিক মাঠ এখানে। এটির পাশেই গড়া হয়েছে আউটার স্টেডিয়াম। ম্যাচ বা অনুশীলন সুযোগ-সুবিধার কোনো ঘাটতি এখানে নেই। বিমানবন্দর, ভালো মানের হোটেল মিলিয়ে সিলেট স্বয়ংসম্পূর্ণ সব দিক থেকেই। তার পরও ২০২০ সালের মার্চের পর এখানে আর আন্তর্জাতিক কোনো ম্যাচ রাখেনি বিসিবি। আগামী মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে কাটবে দীর্ঘ খরা। 

বিসিবির পরিচালক হয়েও এখানে অসহায়ত্ব ফুটে উঠল শফিউল আলম চৌধুরি নাদেলের কণ্ঠে। বিপিএলের সিলেট পর্বের প্রথম দিনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বিসিবির সংশ্লিষ্টদের কাছে অনুরোধ করলেন সিলেটে আরও বেশি ম্যাচ দিতে। 

“সিলেটে তো শুধু বিপিএল নয়, যেকোনো ক্রিকেটের আসর যখন বসে, দর্শকে মাঠ ভরপুর থাকে। এই ভেন্যু সুযোগ-সুবিধা, সৌন্দর্য সব কিছু নিয়ে যে জায়গায় এসেছে, আগামী দিনে আরও টুর্নামেন্ট পাব, সেই প্রত্যাশা সবসময়ই করি। আবার আশাহতও হই। ইংল্যান্ড ট্যুরটি আমরা পাইনি। আয়ারল্যান্ড সফর এখানে হবে।” 

“আবাসনসহ আমাদের অনুশীলন সুযোগ-সুবিধা, এই সমস্ত বিষয় নিয়ে আমাদের কিছু সীমাবদ্ধতা ছিল। সেগুলো অতিক্রম করে আমরা অনেকখানি এগিয়ে গিয়েছি। আমি আশা করি, আগামী দিনে যারা এই খেলাগুলোর সময়সূচি নির্ধারণ করবেন, ভেন্যু নির্ধারণ করবেন, তারা আরেকটু সদয় হবেন। আরেকটু সুবিবেচক হয়ে তারা সিলেটের দর্শকদের এবং আপনাদের চাহিদা পূরণ করতে এগিয়ে আসবেন।” 

সিলেট শহরের বাইরে অনেক রিসোর্ট ও ভালো মানের হোটেল থাকলেও শহরে বা আশেপাশে এই ঘাটতি ছিল। তবে এখন বিমানবন্দরের কাছেই হয়েছে পাঁচ তারকা মানের হোটেল। হোটেলের সেই সমস্যাও এখন আর নেই। শফিউল আলম চৌধুরি নাদেল তাই হতাশা আর বিদ্রুপ মাখানো কথায় বললেন, “এখন হয়তো আমাদের সেভেন স্টার খুঁজতে হবে…ফাইভ স্টার তো হয়ে গেছে!”