জিম্বাবুয়ে সফরে ভারতের নেতৃত্বে রাহুল

নতুন করে দলে যুক্ত করা হয়েছে এই টপ অর্ডার ব্যাটসম্যানকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2022, 04:21 PM
Updated : 11 August 2022, 04:21 PM

বিসিসিআইয়ের চিকিৎসক দলের কাছ থেকে সবুজ সংকেত পেয়েছেন লোকেশ রাহুল। জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজের দলে যুক্ত করা হয়েছে তাকে। ভারত দলকে নেতৃত্বও দেবেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

তিন ম্যাচের সিরিজটির জন্য শুরুতে ঘোষিত ১৫ সদস্যের দলে ছিলেন না রাহুল। ভারতীয় বোর্ড-বিসিসিআই তাকে দলে অন্তর্ভুক্ত করার কথা বৃহস্পতিবার বিবৃতি দিয়ে জানায়।

গত মাসে ঘোষিত দলে অধিনায়ক করা হয়েছিল শিখর ধাওয়ানকে। এখন তিনি রাহুলের ডেপুটি হিসেবে কাজ করবেন।

৩০ বছর বয়সী রাহুল গত মে মাসে আইপিএলের পর থেকে স্বীকৃত ক্রিকেটে খেলতে পারেননি। প্রথমে কুঁচকিতে চোট পেয়েছিলেন, এরপর স্পোর্টস হার্নিয়ার জন্য অস্ত্রোপচার করাতে হয় তার। পরে কোভিড পজিটিভ হওয়ায় ছিটকে যান ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে।

টি-টোয়েন্টি সংস্করণে হতে যাওয়া এশিয়া কাপের জন্য গত সোমবার ঘোষিত দলে ফেরেন তিনি। এবার এশিয়া কাপের আগেই ভারতের হয়ে মাঠে নামার সুযোগ পাচ্ছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ শুরুর চার দিন আগে শেষ হবে জিম্বাবুয়ের সফর। বিষয়টি বিবেচনায় রেখে প্রথম পছন্দের অনেক খেলোয়াড়কে এই সফরের দলে রাখা হয়নি। তাদের মধ্যে আছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, রিশাভ পান্ত, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা। বুমরাহ পরে চোটের কারণে ছিটকে যান এশিয়া কাপ থেকে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে আগামী ১৮ অগাস্ট প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে ভারত। একই মাঠে পরের দুই ম্যাচ হবে ২০ ও ২২ অগাস্ট। আর এশিয়া কাপ শুরু ২৭ অগাস্ট থেকে।

ভারত ওয়ানডে দল: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, দিপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষান, সাঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, আকসার প্যাটেল, আভেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, দিপক চাহার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক