প্রফেশনাল ক্রিকেটার্সের বর্ষসেরাও বেয়ারস্টো

বর্ষসেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংলিশ অলরাউন্ডার ন্যাট সিভার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2022, 10:10 AM
Updated : 7 Oct 2022, 10:10 AM

আরেকটি স্বীকৃতি ধরা দিল জনি বেয়ারস্টোর হাতে। ইংল্যান্ডের প্রফেশনাল ক্রিকেটারস অ্যাসোসিয়েশন (পিসিএ)-এর বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হলেন তিনি।

আর বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ন্যাট সিভার। বর্ষসেরা তরুণ পুরুষ ও নারী ক্রিকেটারের সম্মাননা পেয়েছেন হ্যারি ব্রুক ও ফ্রেয়া ক্যাম্প।

লন্ডনের হার্লিংহ্যাম ক্লাবে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

গত মঙ্গলবার ক্রিকেট রাইটার্স ক্লাবের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার বব উইলিস ট্রফিও জেতেন বেয়ারস্টো। আর উইমেন’স ক্রিকেট অ্যাওয়ার্ড জেতেন ইংলিশ অলরাউন্ডার সিভার।

এবারের গ্রীষ্মে টেস্টে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স উপহার দেন ইংল্যান্ডের বেয়ারস্টো। নিউ জিল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ টেস্ট খেলে চার সেঞ্চুরিতে রান করেন তিনি ৬৮১, ব্যাটিং গড় ৭৫.৬৬।

এখন অবশ্য মাঠের বাইরে আছেন বেয়ারস্টো। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের আগে গলফ খেলতে গিয়ে পা পিছলে পড়ে বাঁ পায়ের নিচের অংশে চোট পান তিনি। পরে করাতে হয় অস্ত্রোপচার। তাতে ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান ছিটকে যান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও।

২০১৭ সালের পর আবার পিসিএ বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কার জিতলেন সিভার। ২০২২ সালে ক্লাব ও জাতীয় দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন তিনি। নিউ জিল্যান্ড বিশ্বকাপে করেন দুই সেঞ্চুরি, এর মধ্যে ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেছিলেন অপরাজিত ১৪৮।

এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে পান প্রথম সেঞ্চুরির দেখা। দা হানড্রেডেও দারুণ উজ্জ্বল ছিলেন সিভার।

পরপর দুই বছর তরুণ ক্রিকেটারের পুরস্কার জিতলেন ব্রুক। ২০০৫ ও ২০০৬ সালে স্যার অ্যালেস্টার কুকের পর টানা দুইবার এই পুরস্কার জেতা প্রথম ক্রিকেটার তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক