পুরো অ্যাশেজ খেলার আশা দেখছেন না অ্যান্ডারসন

অ্যাশেজে ৪টি ম্যাচ খেলতে পারলেও দারুণ হবে, বললেন জেমস অ্যান্ডারসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2023, 11:07 AM
Updated : 20 May 2023, 11:07 AM

চোট কাটিয়ে অ্যাশেজে খেলতে দৃঢ়প্রত্যয়ী জেমস অ্যান্ডারসন। তবে ঘরের মাঠে আসন্ন এই সিরিজে সবগুলো ম্যাচ খেলতে পারবেন, এতটা আশা করেন না তিনি। পাঁচ ম্যাচের মধ্যে অন্তত তিনটি খেলার জন্য নিজেকে প্রস্তুত করেছেন টেস্ট ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি পেসার। 

ল্যাঙ্কাশায়ারের হয়ে সমারসেটের বিপক্ষে গত সপ্তাহে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার সময় কুঁচকির চোটে পড়েন অ্যান্ডারসন। আপাতত ইসিবির পর্যবেক্ষণে রয়েছেন তিনি। 

আগামী ১ জুন লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে মাঠে নামবে ইংল্যান্ড। এই ম্যাচের স্কোয়াডেও আছেন তিনি। যদিও তার এই ম্যাচে খেলার সম্ভাবনা খুব জোরাল নয়। 

অ্যান্ডারসন অবশ্য আয়ারল্যান্ড টেস্ট নিয়ে ভাবছেন না। বার্মিংহ্যামে আগামী ১৬ জুন শুরু হতে যাওয়া অ্যাশেজের দিকে তার সব মনোযোগ। স্থানীয় সংবাদমাধ্যমে মর্যাদার এই লড়াইয়ের আগে নিজের সুস্থ হয়ে ওঠা ও প্রস্তুতি নিয়ে বললেন ইংলিশ কিংবদন্তি। 

“আমার মনে হয়, ৫টি ম্যাচ খেলার কথা বলাটা একটু বেশিই আশাবাদী মন্তব্য হয়ে যাবে। আমি মনে করি, তিনটি খেলতে পারলেই ভালো। শুধু আমার ক্ষেত্রে নয়, যে কোনো বোলারের জন্যই পাঁচটির মধ্যে তিনটির কথা বললে তা তুলনামূলক বাস্তবিক চিন্তা হবে। যদি চারটি হয়, তাহলে তো দারুণ।”     

তবে আগেভাগে কোনো চূড়ান্ত মন্তব্য না করে বরং অ্যাশেজ শুরুর অপেক্ষা করার পক্ষে টেস্ট ক্রিকেটে ৬৮৫ উইকেট পাওয়া পেসার। 

“বিষয়টা হলো, আপনাকে ম্যাচ বাই ম্যাচ ধরে এগোতে হবে। আমরা যদি পাঁচ দিন মাঠে থেকে ২৫০ ওভার বোলিং করি, এরপর বিশ্রাম নিতে হবে। এছাড়া বৃষ্টি নামতে পারে, আমরা তাদের অল্পে গুটিয়ে দিতে পারি। আমরা কেউই জানি না (কী হতে যাচ্ছে)। তাই পরিস্থিতি অনুযায়ী ভাবতে হবে।” 

অস্ট্রেলিয়ায় হওয়া সবশেষ অ্যাশেজে ইংল্যান্ডকে ৪-০তে হারিয়েছিল স্বাগতিকরা। তবে এরপর প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও অধিনায়ক বেন স্টোকসের সময়ে ১২ ম্যাচের মধ্যে ১০টিতে জিতেছে ইংল্যান্ড। আসন্ন অ্যাশেজেও স্টোকসের নেতৃত্বে ভালো করার আশা অ্যান্ডারসনের।