এখনই ভারতে ফিরছেন না কামিন্স, নেতৃত্ব দেবেন স্মিথ

ভারতের তৃতীয় টেস্ট না খেলে সিডনিতে অসুস্থ মায়ের পাশে থাকবেন অস্ট্রেলিয়ান অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2023, 08:09 AM
Updated : 24 Feb 2023, 08:09 AM

তৃতীয় টেস্টের আগে আর ভারতে ফেরা হচ্ছে না প্যাট কামিন্সের। সিডনিতে অসুস্থ মায়ের পাশেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ইন্দোরে এই টেস্টে তাই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ। 

কামিন্স নেতৃত্ব পাওয়ার পর তার অনুপস্থিতিতে আগেও দুটি টেস্টে নেতৃত্ব দেন স্মিথ। 

মায়ের অসুস্থতার খবর পেয়ে গত রোববার দিল্লিতে দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার কয়েক ঘণ্টা পরই সিডনির পথে রওনা হন কামিন্স। পরের টেস্টের আগে বেশ কিছুটা সময় থাকায় তিনি ফিরে আসবেন বলে আশা করছিল দল। তবে শেষ পর্যন্ত কামিন্স জানালেন, এখনও সময় হয়নি ফেরার। 

“এই মুহূর্তে ভারতে না ফেরার সিদ্ধান্ত নিয়েছি আমি, যেহেতু আমার মা গুরুতর অসুস্থ এবং এখন প্যালিয়েটিভ কেয়ারে আছে। আমার মনে হয়েছে, এই সময় পরিবারের সঙ্গে থাকাই আমার জন্য সবচেয়ে ভালো। ক্রিকেট অস্ট্রেলিয়া ও আমার সতীর্থদের কাছ থেকে পাওয়া প্রবল সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ। অনুধাবন করার জন্য ধন্যবাদ সবাইকে।” 

প্রথম দুই টেস্টেই হেরে যাওয়া অস্ট্রেলিয়া সিরিজে টিকে থাকার লড়াইয়ে আগামী বুধবার মাঠে নামবে ইন্দোর টেস্টে। 

আগামী মাসে ভারতে ওয়ানডে সিরিজের জন্য কামিন্সকে অধিনায়ক করেই দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ওয়ানডে সিরিজের আগে ৯ মার্চ থেকে আহমেদাবাদে টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ। তবে তিনি আদৌ আর ভারতে ফিরতে পারেন কি না, সেই সংশয় এখন আছে। 

সবশেষ টেস্টে অস্ট্রেলিয়ার একমাত্র পেসার হিসেবে খেলেন কামিন্স। তিনি না থাকায় এখন পরিবর্তন আনতেই হবে। 

প্রথম সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে দেশে ফিরে যাওয়া স্পিনার মিচেল সোয়েপসন ইন্দোরে যোগ দিয়েছেন দলের সঙ্গে। শতভাগ ফিট ঘোষণা করা হয়েছে অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকেও।