সেঞ্চুরি না পাওয়ায় আক্ষেপ নেই, হৃদয় বললেন ‘শুকরিয়া’

অভিষেকে সেঞ্চুরির কাছে গিয়ে আউট হলেও আক্ষেপ নেই বলে জানালেন তরুণ এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদক সিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 04:56 PM
Updated : 18 March 2023, 04:56 PM

একপাশে ৯২ রান করার তৃপ্তি, আরেকপাশে আর ৮ রান করতে না পারার আক্ষেপ। কোনটি বেশি? হৃদয়ের গভীরে তাওহিদ হৃদয়ের কী আছে, বলা কঠিন। তবে সেঞ্চুরি না পেয়ে কোনো আক্ষেপ নেই বলেই জানালেন তরুণ এই ব্যাটসম্যান।

আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচ দিয়েই ওয়ানডে ক্রিকেটে পা রাখেন হৃদয়। দুর্দান্ত ব্যাটিংয়ে রেকর্ড গড়ে এগিয়ে যান তিনি ইতিহাস গড়ার দিকে। ওয়ানডে অভিষেকে বাংলাদেশের হয়ে সেঞ্চুরি নেই কারও। অভিষেকে ৫ নম্বরে নেমে শতরান নেই ওয়ানডে ইতিহাসে কারও।

হৃদয় সেই সুবাস পাচ্ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত হারিয়ে ফেলেন। ৮ চার ও ২ ছক্কার ইনিংস শেষ হয় তিন অঙ্ক থেকে ৮ রান দূরে। আউট হয়ে ফেরার সময় হৃদয়ের প্রতিক্রিয়াতেই ফুটে ওঠে হতাশা। তখনও ইনিংসের চার ওভারের বেশি বাকি ছিল।

নাসির হোসেনের ৬৩ ছাড়িয়ে ওয়ানডে অভিষেকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড অবশ্য অনেক বাড়িয়ে নেন হৃদয়। পরে ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেক ম্যান অব দা ম্যাচ হওয়া প্রথম ব্যাটসম্যান তিনিই। আগে এই স্বীকৃতি পাওয়া তিনজনই ছিলেন বোলার-তাইজুল ইসলাম, সোহাগ গাজী ও মুস্তাফিজুর রহমান।

সেঞ্চুরি হয়তো ভবিষ্যতে তিনি করবেন । তবে ওয়ানডে অভিষেক তো আর ফিরে আসবে না! তবে সেই ভাবনায় না গিয়ে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হৃদয় বললেন, প্রাপ্তিগুলোতেই খুশি তিনি।

“আমি তো শুরুতেও আউট হতে পারতাম। যেটা হয়েছে সেটা আলহামদুলিল্লাহ। সবসময় আল্লাহর কাছে শুকরিয়া।”

পরে আরও একবার তিনি বললেন, কোনো আফসোস নেই। বরং তার রেকর্ড যেন কেউ ছাড়িয়ে যান, সেই চাওয়াও জানিয়ে রাখলেন।

“যেটা পেয়েছি, এটাই হয়তো আমার রিজিকে ছিল। যা পেয়েছি, এতেই আলহামদুলিল্লাহ। পরেরবার হবে ইনশাল্লাহ।”

“আসলেই কোনো আক্ষেপ নেই। অভিষেকে এত রান… ওভাবে চিন্তা করিনি। ভবিষ্যতে যাদের অভিষেক হবে, তাদের জন্য শুভকামনা, তারা যেন আরও ভালো কিছু করে।