বিসিবি সভাপতির প্রিয় দল ব্রাজিল, প্রিয় ফুটবলার মেসি

বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্তা সংস্থার প্রধান জানালেন ফুটবল বিশ্বকাপে তার পছন্দের দল ও খেলোয়াড়ের কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 04:59 PM
Updated : 27 Nov 2022, 04:59 PM

নাজমুল হাসানের দায়িত্ব বাংলাদেশের ক্রিকেট নিয়ে। তবে ফুটবল বিশ্বকাপের উত্তাপ স্পর্শ করেছে তাকেও। রোববারের আগ পর্যন্ত বিশ্বকাপের একটি ম্যাচও দেখা তার বাদ যায়নি বলে জানালেন বিসিবি সভাপতি। শোনালেন তিনি নিজের পছন্দের কথাও। ফুটবলে তার প্রিয় দল ব্রাজিল হলেও প্রিয় খেলোয়াড় আর্জেন্টিনার লিওনেল মেসি।   

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রোববার বাংলাদেশ ক্রিকেট লিগের একদিনের ম্যাচের সংস্করণের টুর্নামেন্টের ফাইনাল শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন নাজমুল হাসান। ক্রিকেট নিয়ে নানা আলোচনার ফাঁকে তাকে জিজ্ঞেস করা হয় ফুটবল বিশ্বকাপের কথাও।

শুরুতে পছন্দের দলের কথা বলতে তার মাঝে একটু দ্বিধা দেখা গেলেও পরে আর তা লুকাননি। পছন্দের পেছনের প্রেক্ষাপটও তিনি শুনিয়ে দেন। 

“একটা খেলাও মিস করিনি, আজকে শুধু মিস হলো। আমি আসলে ছোটবেলা থেকে যে জিতত, সে দলকে সমর্থন করতাম। যখন বোঝা শুরু করলাম, তখন সবাই বলত ‘ব্রাজিল, ব্রাজিল….।’ তখন থেকে আমিও ব্রাজিল। এমন না যে আমি খেলা দেখে পছন্দ করে একটা দলকে ঠিক করেছি।” 

এবার যত খেলা এখনও পর্যন্ত দেখেছেন, তার মনে ধরেছে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সের খেলা। পাশাপাশি আর্জেন্টিনা ও মেসির কথাও তিনি বললেন আলাদা করে।

“এখনও পর্যন্ত যে কয়টা খেলা দেখলাম, ফেবারিট মনে হয়েছে আমার। ব্রাজিল যেহেতু আমার দল, তাদের তো সমর্থন করবই। তবে ফ্রান্সের খেলা খুব ভালো লেগেছে। আর্জেন্টিনা সাংঘাতিক একটা দল, মেসিই তো যথেষ্ট। সমস্যা হচ্ছে, এক মেসিকে দিয়ে একটা দল চালানো কঠিন। ওদের অন্য কাউকে সেরকম চোখে পড়েনি।” 

“মেসি সেরা, এটা নিয়ে আমার কোনো সন্দেহ নেই। আমি মেসির ভক্ত। রোনালদোকেও আমি পছন্দ করি। তবে আর্জেন্টিনা দলকে বেশি মেসি নির্ভর মনে হয়েছে। তবে অবশ্যই আর্জেন্টিনা দলও ভালো। তবে কাপ ব্রাজিলের জেতাই উচিত।”

বিসিবি সভাপতি জানালেন, মেসির সঙ্গে তার দেখা হয়েছে, ছবিও আছে একসঙ্গে।