‘রাজনৈতিক উত্তাপে সরে গেল’ পাকিস্তান-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ

পাকিস্তানে দুই রাজনৈতিক দলের কর্মকাণ্ডের প্রভাব পড়তে যাচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে দেশটির সীমিত ওভারের সিরিজে। রাওয়ালপিন্ডি থেকে সিরিজ সরিয়ে নেওয়া হচ্ছে লাহোরে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2022, 12:38 PM
Updated : 18 March 2022, 12:38 PM

আগামী সপ্তাহে অনাস্থা ভোটের মুখোমুখি হতে যাওয়া পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ঘিরে রাজনৈতিক পরিস্থিতির কারণে একরকম বাধ্য হয়েই সিরিজের ভেন্যু বদলের সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলে ইএসপিএনক্রিকইনফোর খবর।

ইমরানের ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও বিরোধী দল পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) উভয় পক্ষই তাদের দাবির সমর্থনে রাওয়ালপিন্ডি সংলগ্ন ইসলামাবাদে বিপুল সংখ্যক লোক সমাগমের ঘোষণা দিয়েছে। এরপরই দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদ শুক্রবার সংবাদ সম্মেলনে সিরিজের ভেন্যু পরিবর্তনের ঘোষণা দেন।

যদিও এটি চূড়ান্ত সিদ্ধান্ত কি-না, তা নিয়ে বিভ্রান্তি রয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ক্রিকইনফোকে বলেছে, ভেন্যু পরিবর্তনের বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি এবং এটি দুই দেশের ক্রিকেট বোর্ডের বিষয়, সরকারের নয়।

প্রধানমন্ত্রী ইমরানের প্রতি সংহতি প্রকাশ করতে আগামী ২৭ মার্চ ইসলামাবাদের ‘ডি চকে’ ১০ লাখ লোক নিয়ে আসার ঘোষণা দিয়েছে পিটিআই। সিরিজ চলাকালীন যে হোটেলে দুই দল থাকার কথা ছিল, সেখান থেকে এই জায়গা দুই কিলোমিটারেরও কম দূরে। আর পিডিএম তাদের কর্মীদের এবং জনসাধারণকে ২৩ মার্চ পাকিস্তান দিবসে ইসলামাবাদের দিকে লং মার্চ শুরু করার আহ্বান জানিয়েছে।

রাওয়ালপিন্ডিতে ২৯, ৩১ মার্চ ও ২ এপ্রিল তিনটি ওয়ানডে এবং ৫ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল। ম্যাচগুলোর তারিখও পরিবর্তন হবে কি-না, তা এখনও পরিষ্কার নয়।

আগামী সোমবার শুরু হতে যাওয়া সিরিজের তৃতীয় টেস্ট খেলতে অস্ট্রেলিয়া দল এখন লাহোরে রয়েছে। রাওয়ালপিন্ডি ও করাচিতে প্রথম দুটি টেস্ট ড্র হয়েছে। ১৯৯৮ সালের পর এটিই অস্ট্রেলিয়া প্রথম পাকিস্তান সফর।