‘রোহিতের কিছু বাউন্ডারি ছিল অবিশ্বাস্য’

স্কোরকার্ড বলছে, বাংলাদেশের বোলিংকে স্রেফ কচুকাটা করেছেন রোহিত শর্মা। তবে নিজে বোলার বলেই কি না, বোলারদের বাস্তবতাও তুলে ধরলেন ওয়াশিংটন সুন্দর। ভারতীয় অফ স্পিনারের মতে, বাংলাদেশের বোলিং খুব খারাপ ছিল না। কিন্তু রোহিত এতটাই অপ্রতিরোধ্য ছিলেন যে বোলাদের করার ছিল সামান্যই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2019, 08:10 PM
Updated : 7 Nov 2019, 08:55 PM

রাজকোটের ব্যাটিং স্বর্গে বৃহস্পতিবার বাংলাদেশকে ১৫৩ রানে আটকে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল সুন্দরের। ৪ ওভারে কেবল ২৫ রান দিয়ে তরুণ অফ স্পিনার নেন থিতু হয়ে যাওয়া মোহাম্মদ নাঈম শেখের উইকেট।

বাংলাদেশের মাঝারি পুঁজি মামুলি হয়ে যায় রোহিতের অসাধারণ ব্যাটিং প্রদর্শনীতে। নিজের শততম টি-টোয়েন্টিতে ৬টি করে চার ও ছক্কায় ৪৩ বলে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ভারতীয় অধিনায়ক। বাংলাদেশকে লড়াই করার ন্যূনতম সুযোগ তিনি দেননি। ভারত ম্যাচ জিতে যায় ২৬ বল বাকি রেখেই।

অধিনায়কের দুর্দান্ত ইনিংসে মোহিত ওয়াশিংটন সুন্দর ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও যেন ডুবে ছিলেন মুগ্ধতায়।

“সে (রোহিত) যখন এভাবে ব্যাট করে, স্টেডিয়ামের সবার জন্যই সেটি দারুণ উপহার। কিছু বাউন্ডারি সে মেরেছে, সত্যি বলতে সেসব ছিল অবিশ্বাস্য। বোলারদের দৃষ্টিকোণ থেকেও আমি ভাবি, যদিও তারা ছিল প্রতিপক্ষ দলে। কিছু ডেলিভারি ছিল, তারা আসলেই ভালো করেছে। পরিকল্পনার বাস্তবায়ন দারুণভাবে করেছিল। কিন্তু লাভ হয়নি, কারণ রোহিত শর্মা আজকে ছন্দে ছিল…।”

রোহিত নিজে অবশ্য বেশি কৃতিত্ব দিলেন রাজকোটের ২২ গজকেই। জানালেন বোলারদের প্রতি তার সমীহের কথাও।

“আমি কখনোই কোনো বোলারকে খাটো করে দেখিনি। এত বছর ধরে ব্যাট হাতে স্রেফ নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করেছি। আমি জানতাম যে রাজকোটের উইকেট ব্যাটিংয়ের জন্য দারুণ, পরের ইনিংসে বোলারদের কাজটা কঠিন হবে। পাওয়ার প্লেতে শুরুটা ভালো হয়েছিল, তারপর ব্যাপারটি ছিল স্রেফ চালিয়ে যাওয়ার।”