ইবাদত-মোশাররফের ছোবলের পর সাদমানের ঝলক

আগের ম্যাচেই করেছিলেন ক্যারিয়ার সেরা বোলিং। নিজের সেরাকে এবার আরেকটু ছাড়িয়ে গেলেন ইবাদত হোসেন। এই পেসারের মতো ৪ উইকেট নিলেন অভিজ্ঞ স্পিনার মোশাররফ হোসেনও। দুজনের বোলিং নৈপুণ্যের পর মধ্যাঞ্চলকে ব্যাট হাতে এগিয়ে নিলেন সাদমান ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2018, 01:14 PM
Updated : 17 April 2018, 01:14 PM

বিসিএলের পঞ্চম রাউন্ডের প্রথম দিনে মঙ্গলবার রাজশাহীতে দক্ষিণাঞ্চল গুটিয়ে গেছে ১৯১ রানে। ৩২ রানে ৪ উইকেট নিয়েছেন এবাদত, ৫৭ রানে ৪টি মোশাররফ।

মধ্যাঞ্চল প্রথম দিনেই তুলে ফেলেছে ২ উইকেটে ১৫৪ রান। আগের রাউন্ডে সেঞ্চুরি করা ওপেনার সাদমান এবার অপরাজিত ৬৬ রানে।

দক্ষিণাঞ্চলের এমন দুর্দশার ইঙ্গিত ছিল না দিনের শুরুতে। টস হেরে ব্যাটিংয়ে নামা দলকে দারুণ শুরু এনে দেন এনামুল হক ও ফজলে মাহমুদ রাব্বি। ৬৫ বলে দুজনে গড়েন ৬৪ রানের জুটি।

তবে দুজনের কেউই বড় করতে পারেননি ইনিংস। দুজনকেই ফিরিয়েছেন ইবাদত। ৮ চারে ৪০ রান করা ফজলে রাব্বি ফিরেছেন শুরুতে। একটু পর তাকে অনুসরণ করেছেন ২৩ রান করা এনামুল।

তিনে নামা ইমরুল কায়েসের শুরুটাও ছিল ভালো। দুই ওপেনারের মতো তিনিও বড় করতে পারেননি ইনিংস। আউট হয়েছেন দুই ছক্কায় ২৬ রান করে।

আগের রাউন্ডে জোড়া সেঞ্চুরি করা তুষার ইমরানকে এবার ১৪ রানে ফিরিয়েছেন মোশাররফ। ১১৩ রানে ৪ উইকেট হারানোর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করছিলেন অধিনায়ক নুরুল হাসান ও মোহাম্মদ মিঠুন। কিন্তু আবারও বাধা হয়ে দাঁড়ান সেই ইবাদত। নতুন স্পেলে ফিরে ফিরিয়ে দেন থিতু হয়ে যাওয়া এই দুজনকেও।

বাঁহাতি স্পিনার মোশাররফ এরপর দ্রুত ছেটে দেন লেজ। ৩৬ রানের মধ্যে দক্ষিণাঞ্চল হারায় শেষ ৬ উইকেট।

আগের রাউন্ডে ৬১ রানে ৪ উইকেট ছিল ইবাদতের সেরা বোলিং। পেসার হান্ট থেকে উঠে আসা পেসার এবার নিয়েছেন ৩২ রানে ৪টি।

বোলিংয়ের সাফল্য পরে ব্যাটিংয়েও ধরে রাখে মধ্যাঞ্চল। সাইফ হাসান ও সাদমান উদ্বোধনী জুটিতে তোলে ৪৭ রান। ৩০ রানে সাইফকে ফিরে জুটি ভাঙেন অফ স্পিনার নাঈম।

দ্বিতীয় উইকেটে সাদমানের সঙ্গে আব্দুল মজিদের জুটি ৮২ রানের। ৬ চারে ৪৪ রান করে আউট হন মজিদ। সাদমান দিন শেষ করেন অপরাজিত থেকে। ৯ চারে বাঁহাতি ওপেনার করেছেন ১০০ বলে ৬৬।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৪৯.৫ ওভারে ১৯১ (এনামুল ২৩, ফজলে রাব্বি ৪০, ইমরুল ২৬, তুষার ১৪, মিঠুন ১৮, নুরুল ২৮, মোসাদ্দেক ২১*, জিয়াউর ১, নাঈম ২, রাজ্জাক ১, কামরুল রাব্বি ৪; আবু হায়দার ০/৪০, শাকিল ২/৫০, ইবাদত ৪/৩২, মোশাররফ ৪/৫৭)।

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৩৫ ওভারে ১৫৪/২ (সাইফ ৩০, সাদমান ৬৬*, মজিদ ৪৪, মার্শাল ১৪*; কামরুল ০/৪২, জিয়াউর ০/১১, নাঈম ১/৪৩, এনামুল ০/৭, রাজ্জাক ১/৫১)।