মাশরাফির নৈপুণ্যে খেলাঘরকে উড়িয়ে শুরু আবাহনীর

সমঝোতায় আনা দুই খেলোয়াড়ের নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শুভ সূচনা করেছে আবাহনী। মাশরাফি বিন মুর্তজার দারুণ বোলিং আর এনামুল হকের ঝড়ো ব্যাটিংয়ে উড়িয়ে দিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2018, 12:19 PM
Updated : 5 Feb 2018, 03:38 PM

প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনে সোমবার ৯ উইকেটে জিতেছে আবাহনী। বিকেএসপির চার নম্বর মাঠে খেলাঘরের ১৫৪ রান ১৪৮ বল বাকি রেখে পেরিয়ে যায় দলটি।

টস হেরে ব্যাট করতে নেমে মাশরাফির অসাধারণ বোলিংয়ে এলোমেলো হয়ে পড়ে খেলাঘরের টপ অর্ডার। দুই অঙ্কেই যেতে পারেননি দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও সাদিকুর রহমান। তাদের পর অধিনায়ক নাফিস ইকবালকেও বিদায় করেন মাশরাফি।

ভারতীয় অলরাউন্ডার অশোক মেনেরিয়াকে নাসির হোসেন ফিরিয়ে দিলে বিপদ বাড়ে খেলাঘরের। ৫৪ রানে ৪ উইকেট হারানো দলটি অমিত মজুমদার ও মইনুল ইসলামের দৃঢ়তায় ৫ উইকেটে ১৩৯ রানে যায়। সেখান থেকে দুইশ করা অসম্ভব ছিল না।

কিন্তু দুই বাঁহাতি স্পিনারের ছোবলে দেড়শ পার হতেই গুটিয়ে যায় খেলাঘর। তিনটি করে উইকেট নেন সাকলাইন সজীব ও সানজামুল ইসলাম। ৪.৪ ওভারে ১৫ রানে শেষ ৫ উইকেট তুলে নেন দুই জনে। ৯ ওভার বাকি থাকতে গুটিয়ে যায় খেলাঘর।

২৩ রানে ৩ উইকেট নিয়ে আবাহনীর সেরা বোলার মাশরাফি। শুরুতে সুরটা বেঁধে দিয়ে ম্যাচ সেরা ডানহাতি এই পেসার। বাঁহাতি স্পিনার সাকলাইন ৩ উইকেট নেন ২৬ রানে। অভিষেক টেস্টে বিবর্ণ বোলিংয়ে বাদ পড়া সানজামুল ২৭ রানে নেন তিনটি।

ছোট পুঁজি নিয়ে লড়াইও করতে পারেনি খেলাঘর। এই দল থেকেই সমঝোতায় আবাহনীতে যাওয়া ওপেনার এনামুল খেলেন বিস্ফোরক এক ইনিংস। তার সঙ্গে সাইফ হাসানের ৮৮ রানের উদ্বোধনী জুটিতে ভালো শুরু পায় আবাহনী।

৪৯ বলে ৫টি চারে ৩৯ রান করে ফিরে যান সাইফ। নাজমুল হোসেন শান্তকে নিয়ে বাকিটা সারেন এনামুল। ৭৩ বলে ৬টি চার আর ৫টি ছক্কায় ৮৬ রানে অপরাজিত থাকেন তিনি। শান্ত তিনটি চারে ২৩।

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৪১ ওভারে ১৫৪ (রবি ৪, সাদিকুর ৯, নাফিস ১৯, অমিত ৩৭, মেনেরিয়া ৮, মইনুল ৪৩, মাহিদুল ১৩, হাবিবুর ৫, আলম ০, তানভীর ৯, মাহমুদ ০*; মাশরাফি ৩/২৩, তাসকিন ০/২২, সানজামুল ৩/২৭, নাসির ১/২২, হোসেন ০/১৪, শচিন ০/১৮, সাকলাইন ৩/২৬)

আবাহনী: ২৫.২ ওভারে ১৫৫/১ (এনামুল ৮৬*, সাইফ ৩৯, শান্ত ২৩*; হাবিবুর ০/১৯,মাহমুদ ০/২৫, তানভীর ০/২৩, মেনেরিয়া ১/২১, আলম ০/১৩, রবি ০/২৮, মইনুল ০/২২)

ফল: আবাহনী ৯ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: মাশরাফি বিন মুর্তজা