দোলেশ্বরকে হারিয়ে শুরু নবাগত শাইনপুকুরের

শুভাগত হোম চৌধুরীর অলরাউন্ড নৈপুণ্যে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। মন্থর ব্যাটিং আর ধারহীন বোলিংয়ে নবাগত দলটির কাছে হেরে গেছে গতবারের রানার্সআপ প্রাইম দোলেশ্বর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2018, 02:17 PM
Updated : 5 Feb 2018, 03:38 PM

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে লিগের উদ্বোধনী দিনে ৫ উইকেটে জিতেছে শাইনপুকুর। দোলেশ্বের ১৮৮ রান ৯৯ বল হাতে রেখে পেরিয়ে গেছে দলটি।

টস হেরে ব্যাট করে মন্থর ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি দোলেশ্বরের। উইকেটও ধরে রাখতে পারেনি মার্শাল আইয়ুবের দল। ২১ ওভারে ৬১ রান তুলতে হারিয়ে ফেলে ৪ উইকেট।

পঞ্চম উইকেটে মার্শালের সঙ্গে শাহানুরের ৮৮ রানের জুটিতে প্রতিরোধ গড়ে দোলেশ্বর। কিন্তু এই জুটি গড়তে দুই জনে খেলেন ২১ ওভার। একটি চারে ৩২ রান করা শাহানুরকে ফিরিয়ে জুটি ভাঙেন অধিনায়ক শুভাগত।

৯৪ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৭৪ রান করে ফিরেন মার্শাল। শেষের দিকে রানের গতি খানিকটা বাড়ে। কিন্তু দুইশ পর্যন্ত যেতে পারেনি দোলেশ্বর।

শাইনপুকুরের সুজন হাওলাদার ও শুভাগত নেন দুটি করে উইকেট।

রান তাড়ায় সাব্বির হোসেন দলকে এনে দেন ভালো শুরু। ৩৮ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ফিরেন ৪১ রান করে। কিন্তু ৫৮ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে ঘুরে দাঁড়ায় দোলেশ্বর।

শাইনপুকুরকে পথ দেখান শুভাগত ও আফিফ। দুই জনে গড়েন ১১৩ রানের দারুণ জুটি। ছন্দে থাকা আফিফ ৪৬ বলে ৬টি চার ও দুটি ছক্কায় করেন ৫৬ রান।

দলকে জয়ের খুব কাছে নিয়ে ফিরেন শুভাগত। তারুণ্য নির্ভর দলটির অধিনায়ক ৭৬ বলে করেন ৫৮ রান। ব্যাটে-বলের দারুণ পারফরম্যান্সে জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

বাকিটা সহজেই সারেন তৌহিদ হৃদয় ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম দোলেশ্বর: ৫০ ওভারে ১৮৮/৭ (ইমতিয়াজ ১৩, মাহমুদ ১৪, ফরহাদ ৭, মার্শাল ৭৪, বিশত ৬, শাহানুর ৩২, রেজা ১৫, শরিফউল্লাহ ১৭*, সানি জুনিয়র ৫*; সাইফ ১/৩৮, সুজন ২/২৮, সাব্বির ০/২১, শুভাগত ২/৩২, রায়হান ১/২৮, নাঈম জুনিয়র ১/৩৯)

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৩৩.৩ ওভারে ১৮৯/৫ (সাদমান ৩, সাব্বির ৪১, সজিব ৯, আফিফ ৫৬*, শুভাগত ৫৮*, হৃদয় ৯*, সাইফ ৮*; রেজা ১/৩৪, সাব্বির ১/২৮, শাকিল ১/৩৩, সানি জুনিয়র ১/৪২, শরিফউল্লাহ ০/৩৭, শাহানুর ১/১৫)

ফল: শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৫ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: শুভাগত হোম চৌধুরী।