শেষ জুটির দৃঢ়তায় পূর্বাঞ্চলের লিড

শফিউল ইসলাম ও ফরহাদ রেজার সাথে উইকেট শিকারে আরিফুল হকও যোগ দেওয়ায় লিডের আশা জাগায় উত্তরাঞ্চল। কিন্তু দশম উইকেটে দারুণ এক জুটিতে পূর্বাঞ্চলকে লিড এনে দিয়েছেন ক্যারিয়ার সেরা ব্যাটিং করা মেহেদি হাসান রানা ও খালেদ আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 04:17 PM
Updated : 16 Jan 2018, 04:18 PM

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিএলের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে উত্তরাঞ্চলের সংগ্রহ বিনা উইকেটে ৩৬ রান। প্রথম ইনিংসে পূর্বাঞ্চল ২৪ রানের লিড নেওয়ায় জহুরুল ইসলামের দল এগিয়ে ১২ রানে।

নাজমুল হোসেন শান্ত ১৬ ও মিজানুর রহমান ১৯ রানে ব্যাট করছেন।  

৪ উইকেটে ২৪ রান নিয়ে মঙ্গলবার খেলা শুরু করে পূর্বাঞ্চল। জাকির হাসানকে ফিরিয়ে প্রথম আঘাত হানেন তাইজুল ইসলাম। শূন্য রানে অলক কাপালীকে বিদায় করেন আরিফুল। ৬৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে পূর্বাঞ্চল।

৬৪ রানের জুটিতে প্রতিরোধ গড়েন ইয়াসির আলী চৌধুরী ও সোহাগ গাজী। ৬টি চার ও একটি ছক্কায় ৪৫ রান করা ইয়াসিরকে বিদায় করে জুটি ভাঙেন শফিউল। সোহাগকে বোল্ড করেন আরিফুল। এই অলরাউন্ডার পরে বোল্ড করেন আবু জায়েদকে।

১৫১ রানে ৯ উইকেট তুলে নিয়ে লিডের আশা জাগায় উত্তরাঞ্চল। কিন্তু তাদের হতাশ করেন রানা-খালেদ। দশম উইকেটে দুই জনে গড়েন ৬০ রানের দারুণ জুটি। দলকে নিয়ে যান ২১১ রানে।  

৪টি চার ও একটি ছক্কায় ২৬ রান করা খালেদকে বোল্ড করে পূর্বাঞ্চলকে থামান রেজা। চারটি ছক্কায় ৪৬ রানে অপরাজিত থাকেন রানা।

তিন পেসার আরিফুল, রেজা ও শফিউল নেন তিনটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ১৮৭

পূর্বাঞ্চল ১ম ইনিংস: (প্রথম দিন শেষে ২৪/৪) ৬৩.৪ ওভারে ২১১ (ইমতিয়াজ ৩, লিটন ৮, মুমিনুল ০, আশরাফুল ৬, জাকির ২৭, ইয়াসির ৪৫, কাপালী ০, সোহাগ ৩০, রানা ৪৬*, জায়েদ ০, খালেদ ২৬; শফিউল ৩/৬৮, রেজা ৩/৪৭, আরিফুল ৩/৪৪, তাইজুল ১/৩৭)

উত্তরাঞ্চল ২য় ইনিংস: ৭ ওভারে ৩৬/০ (শান্ত ১৬*, মিজানুর ১৯*; জায়েদ ০/২১, রানা ০/২, খালেদ ০/১৩)