শততম টেস্টের রোমাঞ্চ ছুঁয়ে যাচ্ছে ক্রিকেটারদের

প্রতিটি টেস্টই সমান গুরুত্বপূর্ণ। অনেক দিন পরপর খেলা হয় বলে টেস্ট ম্যাচকে ঘিরে বাংলাদেশ ক্রিকেটারদের থাকে দারুণ আগ্রহ। শততম টেস্টকে ঘিরে তাদের উত্তেজনা-রোমাঞ্চ ছাড়িয়ে গেছে সেই সবকে। ওই ম্যাচ নিয়ে দলের সবার তুমুল আগ্রহের কথা জানিয়েছেন লিটন দাস।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 01:16 PM
Updated : 13 March 2017, 03:57 PM

কলম্বোর পি সারা ওভালে আগামী বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলবে বাংলাদেশ, যা এই সংস্করণে তাদের শততম ম্যাচ।

অনুশীলনের আগে সোমবার দলের প্রতিনিধি হয়ে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলতে আসা লিটন জানান ওই ম্যাচ নিয়ে দলের ভাবনার কথা।

“এটা বাংলাদেশ দলের জন্য অনেক বড় কিছু। আমার জন্য এটা অনেক বড় প্রাপ্তি, আমি এই টেস্টের স্কোয়াডে আছি। চেষ্টা করবো আমার শতভাগ দেওয়ার। আমার মনে হয়, আমাদের দলের সবাই চাইবে তার শতভাগ দেওয়ার এবং এই সিরিজটাকে স্মরণীয় করে রাখার জন্য।”

“প্রত্যেকটা টেস্টই সমান গুরুত্বপূর্ণ। তার মধ্যেও শততম টেস্ট মানে ভিন্ন ব্যাপার। সবাই চাইবে এই টেস্টকে স্মরণীয় করে রাখতে।”

প্রায় দুই বছর পর দলে ফিরে উইকেটের পিছনে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন লিটন। গ্লাভসে জমিয়েছেন দারুণ কিছু ক্যাচ। প্রথম ইনিংসে থিতুই হতে পারেননি। দ্বিতীয়টিতে প্রতিরোধ গড়া ইনিংস খেলে আউট হয়েছেন বাজে ভাবে। 

“আমি যেমন চেয়েছিলাম সেভাবে পারিনি। হয়তো কিপিংয়ে পেরেছি, কিন্তু ব্যাটিংয়ে পারিনি। তবে যে কোনো পর্যায়ের ক্রিকেট রান করলে আলাদা আত্মবিশ্বাস তৈরি হয়। ওই আত্মবিশ্বাস নিয়ে আমি এখানে এসেছি।”

দলের প্রথম সাত ব্যাটসম্যানের একজন হিসেবে গল টেস্টে ব্যাটিং ব্যর্থতার দায় নিলেন লিটন। তরুণ এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান সেই ব্যর্থতা মনে রেখেই জ্বলে উঠে উঠতে চান কলম্বোয়।