মাহমুদউল্লাহকে দেশে পাঠানোর প্রশ্নই আসে না: বোর্ড প্রধান

সংবাদ মাধ্যমের সামনে কলম্বোতে সকালেই বোমাটা ফাটিয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ। কিন্তু বিকেলেও দেখা গেল সেটির আওয়াজ বা ঝাঁঝ, কোনোটাই স্পর্শ করেনি বিসিবিকে! অন্তত বোর্ড প্রধানের দাবি তেমনটিই। মাহমুদউল্লাহকে দেশে ফেরত পাঠানোর খবর শুনে প্রায় আকাশ থেকে পড়লেন বোর্ড প্রধান নাজমুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 01:37 PM
Updated : 14 March 2017, 04:15 AM

সাদা পোশাকে টানা ব্যর্থতার পর পরের টেস্টে মাহমুদউল্লাহর না থাকাটা অনুমিতই। কিন্তু সোমবার সকালে দলের অনুশীলনে ম্যানেজার জানান, দেশেই ফেরত পাঠানো হচ্ছে মাহমুদউল্লাহকে।

এমনিতেই গুঞ্জন ছিল, ওয়ানডে দলে মাহমুদউল্লাহকে চান না কোচ। দেশে ফেরত পাঠানোর খবর জানানোর পর দুটিকে এক সুতোয় গেঁথে নিতে কারও সমস্যা হয়নি। টেস্টে বাদ পড়া স্বাভাবিক হলেও রঙিন পোশাকেও মাহমুদউল্লাহকে বাইরে রাখার আলামত কাঁপিয়ে দেয় দেশের ক্রিকেটাঙ্গন।

কিন্তু বিকেলে নিজের কার্যালয় বেক্সিমকোতে সংবাদ সম্মেলনে বোর্ড প্রধান বললেন, মাহমুদউল্লাহকে ফেরত পাঠানোর আলোচনাই হয়নি!

“দেশে পাঠিয়ে দেওয়ার খবর আমার জানা নেই। যেহেতু পরের টেস্টে নেই, ও যদি আসতে চায় দেশে কয়েক দিনের জন্য…পরে মাশরাফিদের সঙ্গে যাবে, এটা অন্য ব্যাপার। আমি জানি না ব্যাপারটা… কিন্তু ওকে পাঠিয়ে দেওয়ার প্রশ্নই আসে না।”

“ও থাকবে না চলে আসবে, এটা ওর ব্যাপার। ম্যানেজমেন্ট বা আমরা ওকে ফেরত পাঠানোর প্রশ্নই আসে না। সামনে ওয়ানডে আছে, ওর থাকার কথা। অন্যরকম কিছু হলে আমি অন্তত জানতাম।”

তাহলে কলম্বোয় টিম ম্যানেজার যে বললেন ফেরত পাঠানো হচ্ছে? বোর্ড প্রধানের কথার মাঝেই এই সময় পাশ থেকে বোর্ড পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানালেন, মাহমুদউল্লাহ নিজেই ৩-৪ দিনের জন্য দেশে আসতে চায়। বোর্ড প্রধানও তখন বললেন একই সুরে।

“ও যদি আসতে চায়, সেটা অন্য কথা। আমাদের এখান থেকে আমার জানা মতে, আমরা কেউ বলিনি যে ওকে পাঠিয়ে দাও। কারণ ওয়ানডেতে ওর থাকার কথা।”

বোর্ড প্রধনের দাবি, মাহমুদউল্লাহকে ফেরত পাঠানোর খবর সংবাদ সম্মেলনেই প্রথম জানতে পেরেছেন। শ্রীলঙ্কায় টিম ম্যানেজর যেটি বলেছেন, তাদের সঙ্গে কথা বলার পরই সেটির ব্যখ্যা দিতে পারবেন।

“আসলেই জানি না। যদি সে নিজে আসতে চায়, তাহলে অন্য কথা। যেহেতু ৭-৮ দিনের বিরতি আছে, ও যদি এসে আবার যেতে চায়, তাহলে অন্য ব্যাপার। কিন্তু পাঠিয়ে দেওয়ার কথা আমি আগে শুনিনি।”

“এটা শ্রীলঙ্কা থেকে বলেছে? আমি কারও সঙ্গে কথা না বলে বলতে পারছি না সুজন (টিম ম্যানেজার) কেন এরকম বলেছে। রিয়াদই বলেছে যে আমি চলে যাই, নাকি ও বলেছে, সেটা জানতে হবে। কারণ আমার সঙ্গে আলাপ না করে একটা প্লেয়ারকে ওদের বলার কথা নয় যে তুমি চলে যাও।”

ওয়ানডে দলে মাহমুদউল্লাহকে না রাখা নিয়ে যে গুঞ্জন, সেটিও উড়িয়ে দিলেন নাজমুল হাসান।

“এরকম কিছু আমার জানা নেই। আমার সঙ্গে আলাপ হয় নাই। আমার মনে হয় না এরকম কিছু হওয়ার সম্ভাবনা আছে। ওয়ানডে দল সাবমিট করা হয় নাই এখনও। তবে ওর বাদ পড়ার সম্ভাবনা খুব সামান্য।”

“রিয়াদের ওয়ানডে দল থেকে বাদ পড়া, আমার সঙ্গে আলাপ না করে কেউ করবে, এটা আমার মনে হয় না। ও একজন সিনিয়র ক্রিকেটার, অনেক অবদান আছে, এরকম হওয়ার কথা না। হতে পারে কোনো ম্যাচে কম্বিনেশনের কারণে কেউ ঢুকবে, কেউ বাদ পড়বে। কিন্তু স্কোয়াডে না থাকার কথা নয়।”