আইপিএলে গিলের প্রথম সেঞ্চুরি

টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরির স্বাদ পেলেন তরুণ ভারতীয় ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 04:18 PM
Updated : 15 May 2023, 04:18 PM

এক ম্যাচ আগে সুযোগটা এসেছিল। শেষ পর্যন্ত যদিও ৯৪ রানে অপরাজিত থাকতে হয়েছিল শুবমান গিলকে। কাঙ্ক্ষিত তিন অঙ্কের স্বাদ এবার পেয়ে গেলেন তিনি। দারুণ ব্যাটিংয়ে তুলে নিলেন আইপিএলে তার প্রথম সেঞ্চুরি।

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সোমবার ৫৮ বলে ১০১ রানের ইনিংস খেলেন গিল। গুজরাট টাইটান্স ওপেনারের ইনিংসটি গড়া ১৩ চার ও এক ছক্কায়।

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় তরুণের তৃতীয় সেঞ্চুরি এটি। প্রথমটি করেন গত নভেম্বরে, ইডেন গার্ডেনসে সৈয়দ মুশতাক আলি ট্রফির ম্যাচে পাঞ্জাবের হয়ে কর্ণাটকের বিপক্ষে খেলেন ৫৫ বলে ১২৬ রানের ইনিংস।

এরপর গত ফেব্রুয়ারিতে আহমেদাবাদে ভারতের হয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতেও তিনি করেন ঠিক ১২৬ রান, ৬৩ বলে। একই মাঠে এবার করলেন আরেকটি সেঞ্চুরি।

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে ঋদ্ধিমান সাহার উইকেট হারায় গুজরাট। দ্বিতীয় উইকেটে সাই সুদর্শনের সঙ্গে ৮৪ বলে ১৪৭ রানের জুটিতে দলকে এগিয়ে নেন গিল।

আফগান পেসার ফজলহক ফারুকিকে টানা চারটি চারে ডানা মেলেন তিনি। ফিফটি পূর্ণ করেন ২২ বলে। সেই তুলনায় পরের পঞ্চাশ করতে একটু বেশি বল খেলে ফেলেন তিনি, ৩৪টি।

শেষের আগের ওভারে ৯৯ থেকে সিঙ্গেল নিয়ে ৫৬ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ২৩ বছর বয়সী ব্যাটসম্যান। ভুবনেশ্বর কুমারের শেষ ওভারে ক্যাচ দিয়ে শেষ হয় তার ইনিংস। এই ওভারে একটি রান আউটসহ উইকেট পড়ে মোট ৪টি।

২০ ওভারে গুজরাট টাইটান্স ৯ উইকেট হারিয়ে তোলে ১৮৮ রান। গিলের সেঞ্চুরি, সুদর্শনের ৪৭ ছাড়া দুই অঙ্কে যেতে পারেনি দলটির আর কেউ।

ভুবনেশ্বর ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন ৫ উইকেট। তৃতীয় বোলার হিসেবে আইপিএলে দুইবার এই স্বাদ পেলেন অভিজ্ঞ ভারতীয় পেসার।