শুরুর আগেই শেষ হার্ডির নিউ জিল্যান্ড সিরিজ

পায়ের পেশির সমস্যায় ভুগছেন অস্ট্রেলিয়ার এই আগ্রাসী অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2024, 02:48 PM
Updated : 18 Feb 2024, 02:48 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণ করার শেষ সুযোগটা হারালেন অ্যারন হার্ডি। সতীর্থের চোটে নিউ জিল্যান্ড সফরের দলে জায়গা পেলেও দুর্ভাগ্য সঙ্গী হলো তারও। পেশির সমস্যায় সিরিজ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার।

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে এটিই অস্ট্রেলিয়ার শেষ টি-টোয়েন্টি সিরিজ। পিঠের চোটের কারণে কিউইদের বিপক্ষে খেলতে পারছেন না দলটির গুরুত্বপূর্ণ সদস্য মার্কাস স্টয়নিস। এই অলরাউন্ডারের বদলি হিসেবে ডাক পাওয়া হার্ডিও এখন যেতে পারছেন না তাসমান সাগরের অপর পাড়ে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে শেফিল্ড শিল্ডের ম্যাচ খেলার কারণে দলের সঙ্গে শনিবার নিউ জিল্যান্ডে যেতে পারেননি হার্ডি। সোমবার ওয়েলিংটনের উদ্দেশে দেশ ছাড়ার কথা ছিল তার। তাতে খেলতে পারতেন না তাসমানিয়ার বিপক্ষে চলমান শিল্ড ম্যাচের চতুর্থ দিনে। 

এখন হচ্ছে না কিছুই। শুক্রবার শুরু হওয়া এই ম্যাচের দ্বিতীয় দিন বোলিং করার সময় পায়ের মাংসপেশিতে অস্বস্তি অনুভব করেন হার্ডি। এরপর তার স্ক্যান করানো হয়। পরীক্ষায় গুরুতর কিছু ধরা না পড়লেও রোববার তাকে মাঠে নামানো হয়নি। সতর্কতার অংশ হিসেবে নিউ জিল্যান্ড সিরিজের দল থেকেও তাকে বাদ দেওয়া হয়।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কোচ অ্যাডাম ভোজেস অবশ্য নিশ্চিত করেছেন, চতুর্থ দিন দরকার হলে ব্যাটিংয়ে নামবেন হার্ডি।

ক্রিকেট অস্ট্রেলিয়া রোববার হার্ডির বিকল্প হিসেবে নিউ জিল্যান্ড সিরিজের জন্য স্পেন্সার জনসনকে স্কোয়াডে যোগ করেছে। এখন পর্যন্ত দেশের হয়ে ৪টি টি-টোয়েন্টি খেলে ৫ উইকেট নিয়েছেন গতিময় পেসার জনসন। আর হার্ডি এখন পর্যন্ত ৭ টি-টোয়েন্টি খেলে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি করেছেন ৬৯ রান।

দুই দলের তিন টি-টোয়েন্টির সিরিজটি শুরু আগামী বুধবার। পরের দুই ম্যাচ ২৩ ও ২৫ ফেব্রুয়ারি।