লর্ডস টেস্টে টংয়ের অভিষেক

ইংল্যান্ড দলে প্রথমবার ডাক পেয়েই একাদশে সুযোগ পেয়ে গেলেন এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2023, 09:34 AM
Updated : 31 May 2023, 09:34 AM

ইংল্যান্ড দলে প্রথমবার ডাক পেয়েই মাঠে নামার সুযোগ পাচ্ছেন জশ টং। আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের একাদশে এই পেসারকে রেখেছে ইংলিশরা। 

লর্ডসে দুই দলের এই লড়াই দিয়ে বৃহস্পতিবার শুরু ইংলিশ গ্রীষ্ম। ম্যাচের দুই দিন আগেই একাদশ ঘোষণা করে দিয়েছে স্বাগতিকরা। 

আইরিশ টেস্টের পর ঘরের মাঠে অ্যাশেজ সিরিজ রয়েছে ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে চোট শঙ্কায় থাকা অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন ও অলিভার রবিনসনকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ দলটি। তাই ২৫ বছর বয়সী টংকে ডাকা হয় দলে। 

এখন পর্যন্ত ৪৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা এই পেসার এবার স্বাদ পেতে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটের। এই সংস্করণে ২৬.০৪ গড়ে তার উইকেট ১৬২টি। ইনিংসে ৭ বার করে নিয়েছেন চার ও পাঁচটি করে উইকেট। 

গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ড লায়ন্সের হয়ে অভিষেক হয় টংয়ের, শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্ট দিয়ে। ওই ম্যাচে বল হাতে আলো ছড়ান তিনি। নেন মোট ৮ উইকেট।

টংয়ের সঙ্গে পেস বোলিং বিভাগে আছেন অভিজ্ঞ স্টুয়ার্ট ব্রড, ম্যাথু পটস। একমাত্র স্পিনার জ্যাক লিচ। এক বছর পর টেস্ট দলে ডাক পাওয়া ক্রিস ওকস পাননি একাদশে সুযোগ। 

চোট কাটিয়ে দলে ফিরেই একাদশে জায়গা করে নিয়েছেন জনি বেয়ারস্টো। জাতীয় দলের হয়ে সবশেষ মাঠে নেমেছেন তিনি গত সেপ্টেম্বরে। গলফ খেলতে গিয়ে পা ভেঙে এরপর দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন এই কিপার-ব্যাটসম্যান। খেলতে পারেননি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে, যেখানে শিরোপা জেতে ইংল্যান্ড। 

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী অ্যাশেজ শুরু আগামী ১৬ জুন, এজবাস্টনে। 

আয়ারল্যান্ড টেস্টের ইংল্যান্ড একাদশ: বেন ডাকেট, জ্যাক ক্রলি, অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ম্যাথু পটস, জশ টং, জ্যাক লিচ।