পাকিস্তানের বিশ্বকাপ দলে নিজের জায়গা দেখছেন না হাসান

টেস্ট দলেও সুযোগ পাওয়া নিয়ে সন্দিহান পাকিস্তানের এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 03:51 PM
Updated : 21 May 2023, 03:51 PM

জাতীয় দলের হয়ে প্রায় বছর খানেক ধরে ওয়ানডে খেলার সুযোগ পাচ্ছেন না হাসান আলি। শিগগিরই এই সংস্করণের দলে ফেরার সম্ভাবনাও দেখছেন না তিনি। আসছে ওয়ানডে বিশ্বকাপের দলে জায়গা পাবেন না, ধরেই নিয়েছেন ডানহাতি এই পেসার। 

দেশের হয়ে হাসানের সবশেষ ম্যাচ গত জানুয়ারিতে, নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট। ওয়ানডে খেলেছেন তিনি গত জুনে, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। আর টি-টোয়েন্টি গত সেপ্টেম্বরে, শ্রীলঙ্কার বিপক্ষে। 

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে গড়াবে ওয়ানডের ত্রয়োদশ বৈশ্বিক আসর। সময় এখনও আছে কিন্তু বিশ্বকাপের জন্য নিজের দাবি জানিয়ে রাখার খুব বেশি সুযোগ নেই হাসানের। কারণ, বিশ্বকাপের আগে পাকিস্তানের তেমন ওয়ানডে ম্যাচ নেই। একটা জায়গা হতে পারে এশিয়া কাপ, কিন্তু এই টুর্নামেন্ট নিয়ে চলছে নানা ঝামেলা। সব মিলিয়ে, বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণের সুযোগ পাবেন বলে মনে করেন না হাসান।

এখন পর্যন্ত ২২ টেস্ট, ৬০ ওয়ানডে ও ৫০ টি-টোয়েন্টি খেলা এই পেসার রোববার ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে তুলে ধরেন নিজের হতাশার কথা। 

“পিসিবির পরিকল্পনায় আমি আছি, এই মুহূর্তে এটা মনে হচ্ছে না। সত্যি বলতে, আমার মনে হয় না বিশ্বকাপ দলে আমাকে রাখা হবে। টুর্নামেন্টটি দ্রুত এগিয়ে আসছে। আর বড় এই আসরের জন্য বোধহয় এরই মধ্যে দল নিশ্চিতও করা হয়ে গেছে।” 

“আমাদের খুব বেশি ওয়ানডে ম্যাচ (বিশ্বকাপের আগে) বাকি নেই। এশিয়া কাপের অবস্থা, এর ভেন্যু এখনও অনিশ্চিত। সময়ও ফুরিয়ে আসছে।”

দারুণ সব পেসারে ঠাসা পাকিস্তানের বোলিং আক্রমণ। আছেন শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, নাসিম শাহ, মোহাম্মদ ওয়াসিমরা। তিন সংস্করণেই দারুণ পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছেন তারা। তাই টেস্টেও সুযোগ পাওয়া নিয়ে এখন সংশয় তৈরি হয়েছে ২৮ বছর বয়সী হাসানের মনে। 

“পাকিস্তানের হয়ে যে বোলাররা এখন খেলছে, তারা অসাধারণ পারফর্ম করছে। দলে জায়গা পাওয়া তাদের প্রাপ্য। জাতীয় দলে জায়গা পাওয়া নিয়ে আমি অনিশ্চিত। লাল বলের ক্রিকেটেও দলে জায়গা পাব কি না, সে ব্যাপারেও নিশ্চিত নই।”