‘বিশ্বকাপ ও এশিয়া কাপ জিতবে পাকিস্তান’

দুই টুর্নামেন্টের আগের ম্যাচগুলোকে গুরুত্বপূর্ণ মনে করছেন শাহিন শাহ আফ্রিদি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 03:41 PM
Updated : 6 May 2023, 03:41 PM

সময়টা বেশ ভালোই কাটছে পাকিস্তান দলের। জিতে চলেছে একের পর এক ম্যাচ। দারুণ ক্রিকেট উপহার দেওয়া দলটিকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন শাহিন শাহ আফ্রিদি। তারকা এই পেসারের বিশ্বাস, আসছে বিশ্বকাপ ও এশিয়া কাপের শিরোপা যাবে তাদেরই ঘরে। 

ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে যেন উড়ছে পাকিস্তান। পাঁচ ম্যাচের প্রথম চারটিই জিতেছে তারা। যার সৌজন্যে প্রথমবারের মতো র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠেছে বাবর আজমের দল। 

সাফল্যের এই ধারাবাহিকতা স্বাভাবিকভাবেই ঘরের মাঠের এশিয়া কাপ ধরে রাখতে চাইবে পাকিস্তান। আগামী সেপ্টেম্বরে শুরু হওয়ার কথা এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। এর পরপরই অক্টোবর-নভেম্বরে ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপ। 

১৯৯২ সালে একমাত্র ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। দীর্ঘ সেই খরা এবার কাটাতে উন্মুখ দলটি। জিও স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বাঁহাতি পেসার আফ্রিদি বললেন, লক্ষ্যে পূরণের প্রস্তুতির জন্য দুই টুর্নামেন্টের আগের ম্যাচগুলোর দিকে তাকিয়ে আছেন তারা। 

“আমি আশা করি, পাকিস্তান এই বছর এশিয়া কাপ ও বিশ্বকাপ জিতবে। বিশ্বকাপের আগে ওয়ানডে ম্যাচগুলো আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। যা বৈশ্বিক আসরে ভালো পারফরম্যান্স করতে আমাদের সাহায্য করবে।” 

নিউ জিল্যান্ডের বিপক্ষে রোববার সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে খেলবে পাকিস্তান। বিশ্বকাপ ও এশিয়া কাপের আগে আগামী অগাস্টে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা।