নির্বাচনে টিকে গেলেন তাবিথ

ঋণ খেলাপের অভিযোগ খারিজ হয়ে যাওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র প্রার্থী হিসেবে টিকে গেলেন আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2015, 02:58 PM
Updated : 7 April 2015, 03:36 PM

সোনালী ব্যাংকের অভিযোগের শুনানি করে মঙ্গলবার রাতে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তই বহাল রাখার সিদ্ধান্ত জানিয়েছেন ঢাকার বিভাগীয় কমিশনার জিল্লার রহমান।

২৮ এপ্রিল অনুষ্ঠেয় এই নির্বাচনের মনোনয়নপত্র বাছাইয়ের সময় ১ এপ্রিল তাবিথের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা শাহ আলম।

এরপর ঋণ খেলাপের অভিযোগ এনে তাবিথের প্রার্থিতা বাতিলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে বিভাগীয় কমিশনারের কাছে আপিল করে সোনালী ব্যাংক।

তবে এই নির্বাচনের আপিল কর্তৃপক্ষ ঢাকার বিভাগীয় কমিশনার রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির ওই আবেদন খারিজ করে দিলেন।

মেয়র পদে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিন্টুর মনোনয়নপত্র বাতিল হওয়ায় তার ছেলে তাবিথকে দল থেকে সমর্থন দেওয়ার বিষয়ে আলোচনা চলছে।

সোমবার রাতে তাবিথ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গেও দেখা করেন। সঙ্গে ছিলেন তার মা নাসরিন আউয়াল।

ঢাকা উত্তরে বিএনপিঘনিষ্ঠ দল বিকল্পধারার নেতা মাহি বি চৌধুরীও মেয়র পদে প্রার্থী হয়েছেন। তাকে বিএনপির সমর্থনের বিষয়টিও আলোচনায় রয়েছে।

ঢাকা দক্ষিণে মেয়র পদে বিএনপির দুই নেতা মির্জা আব্বাস ও আব্দুস সালামের মনোনয়নপত্র বৈধতা পেয়েছে।

বিএনপি মির্জা আব্বাসকে সমর্থন দিয়েছে জানিয়ে খালেদা জিয়ার পরামর্শক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেছেন, উত্তরে সমর্থনের বিষয়ে পরে জানানো হবে।  

ঢাকা উত্তরে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন ব্যবসায়ী আনিসুল হক। তিনি মঙ্গলবার থেকে আনুষ্ঠানিক প্রচারও শুরু করেছেন।