‘আমরা স্লোগান দেব যাতে তাদের গলা শুকিয়ে যায়’: মির্জা আজম

“বিএনপি নেতারা জননেত্রী শেখ হাসিনাকে অস্রাব্য ভাষায় গালি দিচ্ছে, হত্যার হুমকি দিচ্ছে। আর আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে তামাশা দেখব, এটা হতে পারে না।“

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2022, 07:52 PM
Updated : 13 August 2022, 07:52 PM

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি ষড়যন্ত্র করছে মন্তব্য করে তা রুখে দিতে ছাত্রলীগের নেতা-কর্মীদের সোচ্চার থাকতে বলেছেন মির্জা আজম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ ১৫ অগাস্ট হত্যাকাণ্ডের সব নিহতদের স্মরণে শনিবার রাতে ছাত্রলীগের আলোচনা সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এই আহ্বান জানান।

তিনি বলেন, “আজকে বিএনপি নেতারা জননেত্রী শেখ হাসিনাকে অস্রাব্য ভাষায় গালি দিচ্ছে, হত্যার হুমকি দিচ্ছে। আর আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে তামাশা দেখব, এটা হতে পারে না। তাদের এই ষড়ন্ত্রকে রুখব, নইলে মরব এটা আমাদের শপথ।“

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের জন্য এত কিছু করেছেন, আমাদের দেশ দিয়েছেন, আমরা তার জন্য কিছু করতে পারি নাই।

"বঙ্গবন্ধু কন্যা ১৯৮১ সাল থেকে ৪১ বছর নেতৃত্ব দিচ্ছেন। ৪১ বছরে বাংলাদেশ কোথায় ছিল, আজকে কোথায় নিয়ে এসেছেন। এত কিছু করার পরও আজকে প্রতিদিন টোকাই বিএনপি নেতারা, খুনীর আদর্শের উত্তরসূরীরা শেখ হাসিনাকে অস্রাব্য ভাষায় গালি দিচ্ছে। শেখ হাসিনাকে হত্যা করার প্রকাশ্যে হুমকি দিচ্ছে। কয়দিন আগে নেত্রী প্রেসে বলেছেন তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এই সরকারকে ক্ষমতা থেকে নামানো চক্রান্ত করছে। তারপরও আমাদের মনের মধ্যে দাগ কাটে না।"

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “আমরা বঙ্গবন্ধুর সৈনিক, শেখ হাসিনার সৈনিক দাবি করি। আজকে শেখ হাসিনাকে অস্রাব্য ভাষায় গালি দিচ্ছে, হত্যার হুমকি দিচ্ছে তাদের বিরুদ্ধে আমরা কি কিছু করতে পারি না।

“১৭ অগাস্ট ঢাকা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে আওয়ামী লীগ থেকে একটা বিক্ষোভ সমাবেশ দেওয়া হয়েছে। শেখ হাসিনার সৈনিক দাবিদার আমরা সমাবেশে যোগদান করব। আমরা স্লোগান দেব যাতে তাদের কান পর্যন্ত পৌঁছে, তাদের গলা যাতে শুকিয়ে যায়।“

আলোচনা সভায় সলিমুল্লাহ মুসলিম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মজিবুর রহমান, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বক্তব্য দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সভাপতি তানভীর সিকদার এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মিশাত সরকার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক