ঢাকায় বাউবির মিডিয়া স্টুডিও কার্যক্রম উদ্বোধন

দূরশিক্ষণ ক্লাসের আধেয় তৈরি ও একাডেমিক বিভিন্ন প্রোগ্রাম পরিচালনার জন্য ঢাকায় মিডিয়া স্টুডিও কার্যক্রম চালু করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2021, 03:09 PM
Updated : 20 August 2021, 03:09 PM

শুক্রবার ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয়ের ‘ঢাকা আঞ্চলিক কেন্দ্রে' উপাচার্য অধ্যাপক সৈয়দ হুমায়ুন আখতার এই স্টুডিওর কার্যক্রম উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে শোকাবহ আগস্টে ৪৬তম শাহাদতবার্ষিকীতে ‘বঙ্গবন্ধুর লেখা গ্রন্থ ও ভাষণের উদ্বৃতি নিয়ে আলোচনা’ অনুষ্ঠান ধারণের মাধ্যমে স্টুডিওটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে বাউবির প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক  মাহবুবা নাসরীন ও ইউজিসি অধ্যাপক  ফকরুল আলম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার মহা. শফিকুল আলম, মিডিয়া বিভাগের পরিচালক প্রকৌশলী এসএম কেরামত আলী এবং তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিকদার উপস্থিত ছিলেন।

স্টুডিও উদ্বোধন শেষে উপাচার্য সৈয়দ হুমায়ুন আখতার বলেন, "দূরশিক্ষণে মিডিয়া প্রযুক্তির ব্যবহার এখন অপরিহার্য। এর মাধ্যমে শিক্ষার্থীদের কাছে গণমুখী, কর্মমুখী, জীবনব্যাপী ও সহজলভ্য শিক্ষা পৌঁছে দিয়ে দক্ষ জনসম্পদ গড়ে তোলা সম্ভব।"

এই স্টুডিওর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক প্রোগ্রাম নির্মাণের কাজ আরও ত্বরান্বিত হবে বলে আশা প্রকাশ করেন উপাচার্য।