আইইউবিতে ক্যারিয়ার বিষয়ক ওয়েবিনার

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) থেকে সদ্য পাশ করা স্নাতকদের জন্য ক্যারিয়ার বিষয়ক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2021, 01:34 PM
Updated : 19 August 2021, 01:34 PM

বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার গাইডেন্স অ্যান্ড প্লেসমেন্ট (সিজিপি) অফিস এই ওয়েবিনারের আয়োজন করে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

‘গেট এমপ্লয়েড-মেক ইউরসেলফ জব রেডি’ শীর্ষক এ ওয়েবিনারে মুখ্য আলোচক ছিলেন আইইউবি'র ক্যারিয়ার গাইডেন্স অ্যান্ড প্লেসমেন্ট অফিসের পরিচালক মোহাম্মদ নাইমুজ্জামান।

তিনি বলেন, “বাস্তবমুখী জ্ঞানার্জনের পাশাপাশি শক্তিশালী নেটওয়ার্ক ও যোগাযোগ দক্ষতা একজন চাকরিপ্রার্থীকে একধাপ এগিয়ে রাখে।

“চাকরি পাওয়ার পর নিজ প্রতিষ্ঠানের জন্য শতভাগ সততা ও নিষ্ঠার সাথে কাজ করা, ইতিবাচক মনোভাব, সহকর্মীদের প্রতি যথাযথ সম্মান রেখে কাজ করা উচিত।”

দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানে ১৭ বছর কাজ করার অভিজ্ঞতা বর্ণনা করে তিনি প্রতিযোগিতার বিশ্বে একজন চাকরি প্রত্যাশীকে কিভাবে প্রস্তুত হতে হবে, কি কি দক্ষতা অর্জন করতে হবে এবং কিভাবে নিজেকে চাকরিদাতাদের সামনে উপস্থাপন করতে হবে, সে বিষয়ে আলোকপাত করেন।

৩০ জনের বেশি স্নাতক আলোচনায় অংশ নেন। প্রশ্ন-উত্তর পর্বে নাইমুজ্জামান চাকরিপ্রার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

ওয়েবিনারের শুরুতে স্বাগত বক্তব্য দেন সিজিপি এর ক্যারিয়ার কাউন্সিলর ফারজানা হাফিজ। এসময় সহকারী পরিচালক শারমিন ইসলাম উপস্থিত ছিলেন।