অনলাইনে আইইউবি’র স্প্রিং ২০২১ সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ-আইইউবি’র স্প্রিং ২০২১ সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 02:19 AM
Updated : 14 Feb 2021, 02:19 AM

কোভিড-১৯ মহামারীর কারণে শনিবার অনলাইনে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে জানানো হয়, অনুষ্ঠানে আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন বক্তব্যে জীবনের নতুন সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যাওয়ার পথে আইইউবিকে বেছে নেওয়ার জন্য অভিভাবক ও শিক্ষার্থীদের ধন্যবাদ জানান।

আইইউবির নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে তিনি বলেন, মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিত করতে বিভিন্ন অনুষদের এবং শিক্ষকদের মানোন্নয়নের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস অ্যান্ড অন্টারপ্রেনিউরশিপের ডিন অধ্যাপক সারোয়ার উদ্দিন আহমেদ, স্কুল অব ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্সের ডিন অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক তাইবুর রহমান, স্কুল অব এনভায়রনমেন্ট অ্যান্ড লাইফ সায়েন্সেসের ডিন অধ্যাপক শাহ এম ফারুক এবং স্কুল অব ফার্মেসি অ্যান্ড পাবলিক হেলথের ডিন অধ্যাপক জেএমএ হান্নান।

রেজিস্ট্রার মো. আনোয়ারুল ইসলাম তার বক্তব্যে স্প্রিং ২০২১ সেমিস্টারের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আইইউবি’র নিয়ম-নীতি সম্পর্কে অবহিত করেন তিনি।

এ সময় গুগল ক্লাসরুমসহ অনলাইনে পাঠদান বিষয়ে শিক্ষার্থীদের বিস্তারিত ধারণা দেন আইইউবির আইটি বিভাগের প্রধান মাহফুজ আহমেদ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন আইইউবি’র অ্যাডমিশন অ্যান্ড ফিন্যান্সিয়াল অফিসের প্রধান ও উপ-পরিচালক লিমা চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত নতুন শিক্ষার্থী, তাদের মা-বাবা ও অভিভাবকসহ আইইউবি’র শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তা এবং বিপুল সংখ্যক দর্শক সামাজিক যোগাযোগ মাধ্যমে এই আয়োজন উপভোগ করেন। অনুষ্ঠানটি সরাসরি ফেইসবুক ও ইউটিউব চ্যানেলে সম্প্রচার করা হয়।