চাকরির ফাঁকে আইইউবিএটিতে এমবিএ পড়ার সুযোগ

চাকরিজীবীদের জন্য কাজের ফাঁকে ব্যবসায় শিক্ষা অনুষদে দুই বছর মেয়াদী এমবিএ করার সুযোগ রয়েছে ইন্টারনাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস, এগ্রিকালচার অ্যান্ড টেকনোলোজি (আইইউবিএটি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 02:33 PM
Updated : 10 Sept 2020, 02:33 PM

সপ্তাহের শুক্র ও শনিবার ক্লাস হওয়ায় স্নাতকোত্তরে ভর্তিচ্ছু চাকরিজীবীরা আবেদন করতে পারবেন।

বেসরকারি বিশ্ববিদ্যালয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এমবিএ প্রোগ্রামে আবেদনের জন্য চার বছর মেয়াদী ব্যাচেলর অথবা তিন বছর মেয়াদী স্নাতক ডিগ্রি অথবা যেকোনো বিভাগে মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে আবেদনকারীরকে। সব বোর্ড পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ২.৫ থাকতে হবে।

চার বছর মেয়াদী ব্যাচেলর ডিগ্রির সিজিপিএর উপর বিশ্ববিদ্যালয়টিতে শতভাগ বৃত্তিতে পড়তে পারবেন শিক্ষার্থীরা। এছাড়াও ১০ থেকে ১০০ ভাগ পর্যন্ত মেধাবৃত্তিও রয়েছে।

মেয়েদের উচ্চশিক্ষায় উৎসাহিত করতে ১৫ শতাংশ বিশেষ বৃত্তিসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৯০টি বৃত্তি দেওয়া হয়।

করোনাভাইরাস মহামারীতে ফল সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি ফি’র উপর শতকরা ৭৫ ও টিউশনের উপর শতকরা ১৫ ভাগ ফি কমানোর কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এমবিএ ছাড়াও ব্যাচেলার পর্যায়ে আইইউবিএটিতে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, এগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, ইংলিশ এবং নার্সিং প্রোগ্রাম চালু রয়েছে।

আইইউবিএটি দেশে প্রথম বিবিএ, হোটেল ম্যানেজমেন্ট এবং বেসরকারি পর্যায়ে প্রথম এগ্রিকালচার, নার্সিং ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম চালু করে।

আইইউবিএটিতে ভর্তির জন্য অনলাইনে (www.iubat.edu/admission) ও সরাসরি আবেদন করা যাবে।