পুনরায় ঢাবি সমাজবিজ্ঞান অ্যালামনাইয়ের নেতৃত্বে কামাল চৌধুরী

ঢাকা ইউনিভার্সিটি সোসিওলজি অ্যালামনাইয়ের নতুন কার্যনির্বাহী ও উপদেষ্টা পরিষদ গঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2020, 12:44 PM
Updated : 2 March 2020, 12:44 PM

তিন বছর মেয়াদী (২০২০-২০২২) পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী (কবি কামাল চৌধুরী)। তিনি দ্বিতীয়বারের মত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।

মহাসচিব নির্বাচিত হয়েছেন ফারুক হোসাইন।

গত শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের অধ্যাপক মোজাফফর আহমেদ মিলনায়তনে বার্ষিক সাধারণ সভা শেষে নতুন কমিটির অভিষেক হয় বলে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কমিটির অন্যরা হলেন সহ সভাপতি কামাল শরীফ, আসাদুল ইসলাম, মাহবুব হোসেন, মাহমুদ হোসেন (বাবুল চৌধুরী) এবং অধ্যাপক সাদেকা হালিম।

দুজন যুগ্ম মহাসচিব ফেরদৌস জামান তুহিন এবং আমিনুল হক, কোষাধ্যক্ষ ফাতেমা রেজিনা।সাংগঠনিক সম্পাদক হয়েছেন নাসির উদ্দিন।

আপ্যায়ন ও বিনোদন সম্পাদক হালিমুজ্জামান, প্রচার সম্পাদক নাদিয়া আফরিন, সাহিত্য ও  প্রকাশনা সম্পাদক সৈয়দ আসাদ উজ জামান সোহাগ, প্রকল্প পরিচালনা ও সেমিনার সম্পাদক বণমালী ভৌমিক বলাই, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ক ম জামাল উদ্দীন, তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ মুজাহিদুল ইসলাম, সমাজ উন্নয়ন ও আইন সহায়ক সম্পাদক অ্যাডভোকেট আবু হানিফ, সমাজ কল্যাণ সম্পাদক আবুল ফাতে মো. শফিকুল ইসলাম, মানবসম্পদ উন্নয়ন সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ খান, সাংস্কৃতিক সম্পাদক মো. শহীদুল্লাহ, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক এ এস এম মশিউর রহমান টিপু, দপ্তর সম্পাদক মমিনুল ইসলাম।

এছাড়া কার্যনির্বাহী পরিষদে সদস্য পদে সচিব আল কামা সিদ্দিকীসহ রয়েছেন ১৬ জন। অন্যদিকে বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক রাশেদা ইরশাদ নাসিরকে প্রধান করে গঠিত হয়েছে ২২ সদস্যের উপদেষ্টা পরিষদ।