আইইউবির ট্রাস্টি হলেন আলতামাশ কবির

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) বোর্ড অব ট্রাস্টিজের নতুন সদস্য হয়েছেন আলতামাশ কবির।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2019, 12:00 PM
Updated : 2 Oct 2019, 12:00 PM

বুধবার আইইউবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আলতামাশ কবির দৈনিক সংবাদের সম্পাদক।কেদারপুর টি কোম্পানীর নির্বাহী পরিচালক তিনি।এছাড়া তিনি সাতগাঁও টি এস্টেট এর অংশীদার এবং লাবনী কর্পোরেশনের একজন পরিচালক।

আলতামাশ কবির লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্সের (এলএসই) একজন গ্র্যাজুয়েট এবং লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স অ্যালামনাই এসোসিয়েশন অব বাংলাদেশের বর্তমান প্রেসিডেন্ট তিনি।

তিনি সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালে ২০১৮ সালে দৈনিক ‘সংবাদ’ রাষ্ট্রপতির কাছ থেকে সাংবাদিকতায় অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ‘প্রেস কাউন্সিল’ পদক গ্রহণ করে। ২০০৯-২০১২ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া দুই দফায় ২০০৯-১০ এবং ২০১২-১৩ সালে তিনি প্রেস কাউন্সিলের বোর্ড সদস্য ছিলেন। ২০১৬ এবং ২০১৭ সালে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের ট্রাস্টি ছিলেন কবির।

সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) প্রতিষ্ঠাকালীন কোষাধ্যক্ষ তিনি।

ক্লে টার্গেট শ্যুটিং এর জাতীয় চ্যাম্পিয়ন ছিলেন আলতামাশ কবির। পাশাপাশি সাফ গেমস, কমনওয়েলথ শ্যুটিং চ্যাম্পিয়নশিপ, এশিয়ান শ্যুটিং চ্যাম্পিয়নশিপ ও বিশ্ব চ্যাম্পিয়নশিপসহ আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন তিনি।