এডিসি হারুনের দৃষ্টান্তমূলক শাস্তি চায় ছাত্রলীগ

এডিসি হারুনকে ইতোমধ্যে মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে বদলি করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 11:29 AM
Updated : 9 Feb 2024, 11:29 AM

শাহবাগ থানায় তুলে নিয়ে ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের ঘটনায় ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে ছাত্রলীগ।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল ছাত্রলীগের দপ্তর সম্পাদক সাব্বির রহমান শুভ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ ফজলুল হক হল শাখার সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক  আনোয়ার হোসেন নাঈম এবং  ড. মুহম্মদ শহীদুল্লাহ হল শাখার সাধারণ সম্পাদক ও  কেন্দ্রীয় নির্বাহী সংসদের বিজ্ঞান বিষয়ক সম্পাদক মো. শরীফ আহমেদ মুনিমকে শনিবার রাতে পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদের নেতৃত্বে শাহবাগ থানায় তুলে নিয়ে ‘অমানবিক, নিষ্ঠুরভাবে’ নির্যাতন করা হয়েছে।

“ফজলুল হক হল শাখা ছাত্রলীগ- পুলিশের এই পৈশাচিক কর্মকাণ্ডেরর প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বাংলাদেশ পুলিশের মত মহান পেশাকে যারা  নিজ স্বার্থে কলুষিত করতে চায়, তারা দেশের শত্রু। এ নিন্দনীয় ঘটনার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি এবং একই সাথে আমাদের অবিভাবক প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বিচারের দাবি করছি।"

ওই ঘটনায় এডিসি হারুনকে ইতোমধ্যে আগের দায়িত্ব থেকে সরিয়ে মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে বদলি করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে ওঠা অভিযোগটির তদন্ত করা হচ্ছে বলে ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)