ওয়ালটন কুস্তি প্রতিযোগিতা: নারী-পুরুষ দুই বিভাগেই চ্যাম্পিয়ন আনসার

সেনাবাহিনী, পুলিশ, আনসার, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও তিতাস গ্যাসের পক্ষে ১৫০ জন কুস্তিগীর অংশ নেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 02:57 PM
Updated : 20 Feb 2024, 02:57 PM

ওয়ালটন জাতীয় সার্ভিসেস কুস্তি প্রতিযোগিতায় নারী-পুরুষ দুই বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

রাজধানীর শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তিন দিনের এ প্রতিযোগিতা মঙ্গলবার শেষ হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পৃষ্ঠপোষকতায় হওয়া এ প্রতিযোগিতার ব্যবস্থাপনায় ছিল বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন। এতে অংশ নেন সেনাবাহিনী, পুলিশ, আনসার, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও তিতাস গ্যাসের ১৫০ জন পুরুষ ও নারী কুস্তিগীর।

পুরুষ বিভাগের ১০টি ওজন শ্রেণির পাঁচটিতে স্বর্ণ, তিনটিতে রৌপ্য ও দুটিতে ব্রোঞ্জসহ মোট ১০টি পদক জিতে চ্যাম্পিয়ন হয় আনসার।

রানার্স আপ হওয়া বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পায় তিনটি স্বর্ণ, তিনটি রৌপ্য ও চারটি ব্রোঞ্জসহ ১০টি পদক।

আর দুটি শ্রেণিতে স্বর্ণ, চারটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্জসহ মোট নয়টি পদক জিতে তৃতীয় হয় বাংলাদেশ সেনাবাহিনী।

অন্যদিকে নারী বিভাগের ১০টি ওজন শ্রেণির ৭টিতে স্বর্ণ, দুটিতে রৌপ্য, একটি ব্রোঞ্জসহ মোট ১০টি পদক জিতে চ্যাম্পিয়ন হয় আনসার।

আর রানার্স-আপ হওয়া বাংলাদেশ সেনাবাহিনী পায় দুটি স্বর্ণ ও ৬টি রৌপ্যসহ আটটি পদক। তৃতীয় হওয়া বাংলাদেশ পুলিশ পায় একটি স্বর্ণ, একটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্জসহ মোট পাঁচটি পদক।

পুরুষ বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাংলাদেশ সেনাবাহিনীর জুয়েল (৭৪ কেজি ওজন শ্রেণি)। নারী বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাংলাদেশ আনসার দলের রোজিনা (৭৬ কেজি ওজন শ্রেণি)।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি দেওয়া হয়। সেরা খেলোয়াড় হওয়া দুজনকে পাঁচ হাজার টাকা করে নগদ অর্থ পুরস্কার দেওয়া হয়। পদকপ্রাপ্ত সব খেলোয়াড় পেয়েছেন ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফ এম ইকবাল বিন আনোয়ার বলেন, “দীর্ঘদিন যাবত খেলাধুলাসহ সব ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানকে উৎসাহিত ও সহযোগিতা করে আসছে ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। খেলাধুলার এসব প্রতিযোগিতায় ওয়ালটনের অংশগ্রহণ থাকবে সবসময়।”

ওয়ালটনের মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন বলেন, “যেকোনো প্রতিযোগিতায় প্রতিভাবান মুখগুলো সামনে উঠে আসে। এই কুস্তি প্রতিযোগিতাও এর ব্যতিক্রম কিছু নয়। এই প্রতিযোগিতায় ওয়ালটনের উপস্থিতি ওয়ালটনকে সম্মানিত করেছে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটনের সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সহ-সভাপতি এমএ কুদ্দুস খান, সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান বাচ্চু ও মেসবাহ উদ্দিন আজাদ।