বাণিজ্য মেলায় সেরা ইনোভেশন ও সেরা স্টল অ্যাওয়ার্ড ওয়ালটনের

ডিআইটিএফের ২৭তম আসরে ১৪টি বিভাগে ৪৭টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2023, 04:21 PM
Updated : 1 Feb 2023, 04:21 PM

সদ্য সমাপ্ত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ) সেরা ইনোভেশন অ্যাওয়ার্ড পেয়েছে ওয়ালটন। একই সঙ্গে বরাবরের মতোই জিতে নিয়েছে ইলেকট্রনিক্স ক্যাটাগরিতে সেরা প্রিমিয়ার স্টলের পুরস্কার। 

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, পরিবেশবান্ধব টেকসই স্মার্ট প্রযুক্তিপণ্য প্রদর্শন ও দৃষ্টিনন্দন ও শৈল্পিক ডিজাইনের স্টল দিয়ে ওয়ালটন এই দুই পুরস্কার জিতেছে। 

ডিআইটিএফ-এর আসরে প্রথমবার ইনোভেশন অ্যাওয়ার্ড চালু করেছে বাণিজ্য মেলার আয়োজক বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। আর এই বিভাগে প্রথম পুরস্কার পেয়েছে ওয়ালটন। 

মঙ্গলবার রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে পুরস্কার দেওয়া হয়। 

ওয়ালটনকে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সাথে ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ বাবু। 

অতিথিদের কাছ থেকে পুরস্কারের ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইভা রিজওয়ানা নিলু এবং মো. হুমায়ুন কবীর। 

২৭তম বাণিজ্য মেলায় ১৪টি ক্যাটাগরিতে ৪৭টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। বাণিজ্য মেলায় সেরা ভ্যাটদাতার পুরস্কার চালুর পর থেকে টানা ১৪ বছর প্রথম পুরস্কার অর্জন করেছে ওয়ালটন। পাশাপাশি দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন তৈরি করে প্রায় প্রতি বছরই পুরস্কৃত হয়ে আসছে ওয়ালটন।