৬ নয়, ৪ ঘণ্টা গ্যাস পাবে না সিএনজি স্টেশন

আগের সিদ্ধান্ত পরিবর্তন করে ছয় ঘণ্টার বদলে চার ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

নিজস্ব প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 05:45 PM
Updated : 15 Sept 2021, 05:45 PM

বুধবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিবর্তিত সময়সূচী অনুযায়ী সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ থাকবে। আগামী রোববার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

সর্বশেষ সিদ্ধান্তের আলোকে, গ্যাস বিতরণ নেটওয়ার্কে সম্ভাব্য স্বল্প-চাপ পরিস্থিতি নিরসনে বিদ্যুতের দৈনিক চাহিদার পিক আওয়ারে স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে।

এর আগে গত সোমবার মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখতে হবে, যা বুধবার থেকে কার্যকর হওয়ার কথা ছিল।

তবে সিএনজি ফিলিং স্টেশন মালিকদের আপত্তির কারণে সেই সিদ্ধান্ত ওইদিনই স্থগিত করা হয়।

সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ফরহান নূর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা তিন ঘন্টা বন্ধ রাখার দাবি জানিয়েছিলাম সরকার চার ঘণ্টা মঞ্জুর করেছে।“

বর্তমানে দেশে ৬৫৪টি সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকে। কিন্তু চাহিদা বেড়ে যাওয়ায় গ্যাসের সঙ্কট তীব্র আকার ধারণ করছে।

এর আগে সোমবারের বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্যাসভিত্তিক বিদ্যুতকেন্দ্রগুলোতে গ্যাসের চাহিদা ও সরবরাহের স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা প্রণয়নে ১৯ জুলাইয়ে বৈঠকে সিএনজি স্টেশনগুলো ছয় ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছিল।