বিএনপির এমপি সিরাজের আরও তিন রেস্তোরাঁয় ভ্যাট ফাঁকির মামলা

বিএনপির সাংসদ জিএম সিরাজের মালিকানাধীন এসআর গ্রুপের আরও তিনটি রেস্তোরাঁয় মোট ৭ কোটি ১৩ লাখ টাকার ভ্যাট ফাঁকি অভিযোগে মামলা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2020, 03:13 PM
Updated : 19 Oct 2020, 03:21 PM

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর সোমবার ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ কমিশনারেটের কাছে ভ্যাট ফাঁকির অভিযোগ নিষ্পত্তির জন্য মামলা করে।

এস সংবাদ বিজ্ঞপ্তিতে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর জানায়, ভ্যাট ফাঁকির সুনির্দিষ্ট অভিযোগে ১৪ সেপ্টেম্বর রাজধানীর নিকুঞ্জ-১ এর ৪৬ নম্বরের লেক ড্রাইভের এসআর গ্রুপের কার্যালয়ে অভিযান চালানো হয়।

ওই অভিযানে রাজধানীর বিজয়নগরে অভিজাত রেস্তারাঁ সুং ফুড গার্ডেন এবং ধানমণ্ডির ইম্পেরিয়াল আমিন আহাম্মেদ সেন্টারে ও যমুনা ফিউচার পার্কে গার্লিক এন জিঞ্জারের দুই শাখা মিলে মোট ৩২ কোটি ২৫ লাখ টাকার বিক্রি গোপন করে ৭ কোটি ১৩ লাখ টাকার ভ্যাট ফাঁকির প্রমাণ মিলেছে।

“দীর্ঘ অনুসন্ধান শেষে সোমবার এই ৩টি রেস্টুরেন্টের ফাঁকির হিসাব চূড়ান্ত করে ভ্যাট আইনে পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে।”

এর আগে একই গ্রুপের ফুড ভিলেজ ও ফুড ভিলেজ প্লাস নামে দুটি হাইওয়ে রেস্তারাঁয় ২৬ কোটি টাকার ভ্যাট ফাঁকি এবং গুলশান-২, যমুনা ফিউচার পার্ক ও ধানমণ্ডি ‘দি গ্রেট কাবাব ফ্যাক্টরির’ ৩টি অভিজাত রেস্তারাঁয় প্রায় ৩ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা হয়।

বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ (জিএম সিরাজ) এসআর গ্রুপের মালিক। রেস্তোরাঁ ছাড়াও পরিবহন, টেলিযোগাযোগ, লজিস্টিকস, খাদ্য প্রক্রিয়াজাতকরণ ও গার্মেন্টসের সহযোগী পণ্যসহ বিভিন্ন খাতে তার ব্যবসা রয়েছে।