বিকাশের সাপ্লায়ারদের ঋণ দেবে আইপিডিসি

মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের সাপ্লায়ারদের আর্থিক সহায়তা দেবে বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2019, 02:36 PM
Updated : 20 Oct 2019, 02:36 PM

রোববার রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে দুই প্রতিষ্ঠানের মধ্যে।

চুক্তির আওতায় বিকাশের তালিকাভুক্ত সাপ্লায়ার বা সরবরাহকারী প্রতিষ্ঠানের মূলধন ক্ষমতা বাড়াতে এবং বিকাশের জন্য সহজ সাপ্লাই চেইন স্ট্রিম নিশ্চিত করতে আর্থিক সহয়তা প্রদান করবে আইপিডিসি।

অর্থাৎ বিকাশের কার্যক্রম পরিচালনার জন্য যে সব সরবরাহকারী প্রতিষ্ঠান কাজ করে থাকে তাদের সহজ শর্তে ঋণ দেবে আইপিডিসি।

বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর এবং আইপিডিসি ফাইন্যান্সের সিইও মমিনুল ইসলাম চুক্তিতে সই করেন।  

কামাল কাদীর বলেন, “সাপ্লাই চেইন ফাইন্যান্সিংয়ের মার্কেট লিডার আইপিডিসি ফাইন্যান্সের সহযোগী হতে পেরে আমরা আনন্দিত। এই সহযোগিতামূলক সম্পর্ক আমাদের অবস্থানকে আরও শক্তিশালী করবে।”

মমিনুল ইসলাম বলেন, ‘‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সমাজের যে কোনও ব্যবসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই চুক্তির মাধ্যমে আমরা বিকাশের সাপ্লাই চেইন কার্যক্রম বৃদ্ধি ও গতিশীল রাখতে সক্ষম হবো।”

আইপিডিসির হেড অব বিজনেস ফাইন্যান্স রিজওয়ান দাউদ শামস, বিকাশের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মইনউদ্দিন মোহাম্মদ রাগির, হেড অব সাপ্লাই চেইন অ্যান্ড প্রকিওরমেন্ট মোহাম্মদ রাশেদুল আলমসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইপিডিসি কি ধরনের সহায়তা করবে জানতে চাইলে বিকাশের করপোরেট কমিউনিকেশনস প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আইপিডিসি বিকাশকে কোন সহায়তা করবে না। বিকাশের সেবা পরিচালনার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান নানা ধরনের পণ্য ও সেবা সরবরাহ করে সহায়তা করে থাকে। যেমন-অফিস সজ্জা, বিজ্ঞাপন তৈরি ও সম্প্রচারসহ এ ধরনের অন্যান্য সেবা যে সব প্রতিষ্ঠান বিকাশকে দিয়ে থাকে তাদেরকে ঋণ দেবে আইপিডিসি।