অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন ওয়াইথ্রি ২০১৮ আনলো হুয়াওয়ে

বাংলাদেশসহ বিশ্ব বাজারে উন্মোচন হলো স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের মোবাইল ফোনের নতুন মডেল অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন ওয়াইথ্রি ২০১৮।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2018, 04:56 PM
Updated : 24 May 2018, 04:56 PM

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, গত বছর বাজারে আসা ওয়াইথ্রি ২০১৭ মডেলের পর আনা হয়েছে ওয়াইথ্রি ২০১৮। এতে রয়েছে অ্যান্ড্রয়েডের লাইট বা হালকা সংস্করণ অ্যান্ড্রয়েড গো।

মূলত অ্যান্ড্রয়েড ওরিও (৮.১)-এর গো সংস্করণ ব্যবহার করা হয়েছে এতে।

ধূসর ও সোনালী রঙের হুয়াওয়ে ওয়াইথ্রি ২০১৮ একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন।

বাজারে আসা নতুন এই ফোনে রয়েছে পাঁচ ইঞ্চি ডিসপ্লে ও এলইডি ফ্ল্যাশসহ আট মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা। আরও আছে দুই মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

হ্যান্ডসেটটির হার্ডওয়্যারের অন্যান্য অংশে আছে এক দশমিক এক গিগাহার্টজের কোয়াড-কোর প্রসেসর, এক জিবি র‌্যাম ও আট জিবি রম।

মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমরি বাড়াতে পারবেন ব্যবহারকারীরা।

ফোরজি নেটওয়ার্ক সুবিধা থাকায় হ্যান্ডসেটটি দিয়ে অনায়াসে ফোরজির ফিচারসমূহ ব্যবহার করা যাবে।

বাংলাদেশে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের কান্ট্রি ডিরেক্টর অ্যারন বলেন, “সবার হাতে অ্যান্ড্রয়েড ডিভাইস থাকবে এবং তা দিয়ে মানুষ সামনে এগিয়ে যাবে- এ বিবেচনা থেকেই আমরা আমাদের ওয়াইথ্রি ২০১৮ মডেলে অ্যান্ড্রয়েড গো ওএস ব্যবহার করেছি।

তিনি বলেন, “বিশ্ববাজারে উন্মুক্ত করার পাশাপাশি বাংলাদেশের বাজারেও আমরা ডিভাইসটি নিয়ে এসেছি। সবার ফ্ল্যাগশিপ ডিভাইস ক্রয় করার সামর্থ্য থাকে না, আর তাই স্বল্পমূল্যের অ্যান্ড্রয়েড গো-ই হচ্ছে সমাধান। আমরা সেই সমাধানকে বাস্তবায়ন করেছি ওয়াইথ্রি ২০১৮-এর মাধ্যমে।

ওয়াইথ্রি ২০১৮ মডেলের হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে দেশে হুয়াওয়ের সবগুলো ব্র্যান্ড শপ ও ৬৪ জেলার হুয়াওয়ের অনুমোদিত মোবাইল আউটলেটে।

এক বছরের বিক্রয়োত্তর সেবাসহ ব্যবহারকারীরা এই সেটটি কিনতে পারবেন মাত্র ৮ হাজার ৮৯০ টাকায়। 

মূল দামের সঙ্গে মাত্র ৩০০ টাকা বাড়তি পরিশোধে ক্রেতারা এক বছরের বদলে দুই বছরের বিক্রেয়োত্তর সেবার  সুযোগ পাবেন।

আরও খবর